মহাখালি থেকে হিযবুত তাহরীরের সদস্য গ্রেফতার

0
101
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।
গ্রেফতারকৃত জঙ্গি সদস্যের নাম- আবিয়াজ আহমেদ সরকার ওরফে রাতুল (২৮)।
ধৃত রাতুল বর্তমানে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সায়েন্সের (ইউআইটিএস) চতুর্থ বর্ষের ফাইনাল সেমিস্টারে বিএসসি ইন আইটি বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থী বলে জানা গেছে।
মঙ্গলবার রাত পৌনে ৮টায় অ্যান্টি টেরোরিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।
এসপি আসলাম খান জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর মহাখালী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সদস্য ও একটি মামলার পলাতক আসামী আবিয়াজ আহমেদ সরকার ওরফে রাতুল (২৮)কে গ্রেফতার করা হয়। রাতুল বর্তমানে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলোজি অ্যান্ড সায়েন্সের (ইউআইটিএস) চতুর্থ বর্ষের ফাইনাল সেমিস্টারে বিএসসি ইন আইটি বিভাগে অধ্যয়নরত।
তিনি আরও জানান, রাতুল ও তার অন্যান্য সহযোগীরা গত বছরের অক্টোবর মাসে হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলনের উদ্দেশ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পোস্টার লাগানোসহ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেছিল।
অ্যান্টি টেরোরিজম ইউনিটের এ পুলিশ কর্মকর্তা আরও জানান, এছাড়া সে বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। গ্রেফতার রাতুল ভাটারা থানায় এজাহারভুক্ত (মামলা নং-৪৪) পলাতক আসামি। এবিষয়ে ধৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here