মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রনে,৯৮টি ঘর আগুনে ভস্মীভূত

0
104
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মহাখালী সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রনে এনেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীর সদস্যরা।ভয়াবহ আগুনে ওই বস্তির পাকা আধা-সেমিপাকাসহ ৯৮টি বস্তি ঘরবাড়ি আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া আসবারপত্র ও অন্যান্য মালামাল আগুনে ভস্মীভুত হয়ে গেছে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের ডিউটি অফিসার লীমা খানম আজ মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের সময় মহাখালী সাততলা বস্তিতে হঠাৎ করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তেজগাঁও,বারিধারা,কুর্মিটোলা ও হেডকোয়ার্টার্স থেকে মোট ১২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার জন্য এক সাথে কাজ শুরু করে। রাত ১২টা ৫৫ মিনিটের দিকে সেই আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। পরবর্তীতে আজ মঙ্গলবার রাত ২ টা ৫৫ মিনিটের সময় পুরোপুরি ভাবে আগুন সম্পূর্ণ নির্বাপন করে ফায়ার সার্ভিস।
লীমা খানম আরও জানান, অগ্নিকান্ডের কারণও ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষ। এই অগ্নিকান্ডের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।তদন্তের পরে এ ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে বলা যাবে।
দি লাইফ সেভিং ফোর্স বাহিনী ও পুলিশ প্রাথমিকভাবে ধারনা করছে, বৈদ্যুতিক গোলযোগ, গ্যাস লাইন লিকেজ বা সিলিন্ডার লিকেজ, সিগারেটের আগুন থেকে অথবা মশার কয়েল থেকেও আগুনের সূত্রপাত ঘটতে পারে। তদন্ত সাপেক্ষে এ ঘটনার প্রকৃত কারণ সম্পর্কে বলা যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here