মান্দায় রুবেল হত্যাকান্ডের ২২ দিন পর রহস্য উদঘাটন

0
140
728×90 Banner

অসীম কুমার দাস (নওগাঁ প্র‌তি‌নি‌ধি) : নওগাঁর মান্দায় ট্রাক চালকের সহযোগী রুবেল হোসেন সরকার (২৫) হত্যাকান্ডের ২২ দিন পর রহস্য উদঘাটন করেছে পুলিশ। পুলিশ জানায়, মোবাইলফোন বিক্রি ও ধারের টাকা নিয়ে দ্বন্দ্বের জের ধরে বন্ধুদের হাতে খুন হন রুবেল সরকার। হত্যাকান্ডে ব্যবহৃত গামছা ও নিহত রুবেলের মোবাইলফোন উদ্ধারসহ ৩ জনকে গ্রেপ্তারের মধ্যদিয়ে এ ঘটনার রহস্য উন্মোচন করা হয়েছে।
গেপ্তারকৃতরা হলেন, নুরুল্লাবাদ ইউনিয়নের চকভোলাই গ্রামের রফিকুল ইসলামের ছেলে রুবেল হোসেন (২২) ও সোহরাব আলীর ছেলে আব্দুল মোমিন ওরফে সাগর (২০) এবং কালিকাপুর ইউনিয়নের রাজনগর গ্রামের কামাল হোসেনের ছেলে ফজলুর রহমান ওরফে স্বাধীন (১৯)। গ্রেফতারকৃতদের রোববার আদালতের মাধ্যমে নওগাঁ কারাগারে পাঠানো হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা মান্দা থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম জানান, নিহত রুবেল সরকার তার বন্ধু সাগরের নিকট থেকে ১০ হাজার টাকায় একটি মোবাইলফোন কিনেন। এছাড়া ধারেও কিছু টাকা গ্রহণ করে। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও রুবেল টাকাগুলো পরিশোধ করেনি। গত ২ আগস্ট রাত ৯টার দিকে নিহত রুবেল সরকার ঢাকা থেকে দেলুয়াবাড়ি বাজারে আসে। এসময় চকভোলাই গ্রামের রফিকুলের ছেলে ভ্যানচালক আসামি রুবেল হোসেন নিহত রুবেল সরকারকে মোবাইলফোনে উত্তরা ডিগ্রি কলেজ এলাকায় ডেকে নেয়।
তদন্তকারী কর্মকর্তা আরও বলেন, এরপর দুই রুবেল, সাগর ও স্বাধীন পায়ে হেঁটে দোডাঙ্গী গ্রামের চৌরাস্তা মোড়ের অদুরে রফিক শাহের আমবাগানে যায়। সেখানে চারজনে মিলে মাদক সেবন করে। এক পর্যায়ে সাগর নিহত রুবেল সরকারের নিকট মোবাইল বিক্রি ও ধারের টাকা দাবি করে। এনিয়ে উভয়ে মধ্যে কথাকাটির এক পর্যায়ে তিনজনে মিলে হাত-পা বেঁধে ও গলায় গামছা পেচিয়ে রুবেল সরকারকে হত্যা করে। পরে নিহতের লাশ সেখান থেকে চৌরাস্তার মোড়ের অদুরে একটি পাটক্ষেতের পাশে ফেলে রেখে চলে যায় তারা।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, নিহত রুবেল সরকারের মোবাইলফোনের সুত্র ধরে গত শুক্রবার রাতে চকভোলাই গ্রামের রফিকুল ইসলামের ছেলে ভ্যানচালক রুবেল হোসেনকে গ্রেফতার করা হয়। তার দেয়া স্বীকারোক্তিতে গ্রেপ্তার করা হয়েছে সাগর ও স্বাধীনকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তিনজনেই হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে।
ওসি আরও বলেন, তাদের দেয়া তথ্যে হত্যাকান্ডে ব্যবহৃত গামছা ও নিহত রুবেলের মোবাইলফোন উদ্ধার করা হয়েছে। গেপ্তারকৃতদের জবানবন্দি রেকর্ডের জন্য রোববার নওগাঁ আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের রামনগর সরকারপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে নিহত রুবেল হোসেন সরকার পেশায় ট্রাক চালকের সহযোগী ছিলেন। গত ৩ আগস্ট উপজেলার দোডাঙ্গী গ্রামের চৌরাস্তা মোড়ের অদুওে একটি পাটক্ষেতের পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here