মিরপুরে একই পরিবারের ৫ জঙ্গি :৫ দিনের রিমান্ড মঞ্জুর

0
154
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের রূপনগর এলাকা থেকে গ্রেফতারকৃত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একই পরিবারের জঙ্গি ৫ সদস্যের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ রোববার ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতারকৃতরা হলো- আহাম্মদ আলী (৫৭), তার স্ত্রী সালমা আহাম্মদ (৫০), পুত্র আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া (২৪) ও আবু সালেহ মোহাম্মদ কিবরিয়া (২২) এবং মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)। এদের মধ্যে গ্রেফতারকৃত আহাম্মদ আলী সোনালী ব্যাংকের মতিঝিল স্থানীয় শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত আছেন।
ডিএমপি’র রূপনগর থানার পুলিশ পরিদর্শক মোকাম্মেল হক আজ রোববার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা রূপনগর থানার পুলিশ পরিদর্শক মোকাম্মেল হক সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলায় আসামিদের আদালতে হাজির করে ৫ দিন করে রিমান্ডের আবেদন করেন। তবে, আদালতে আসামিদের পক্ষে কোন আইনজীবী ছিলেন না।
গত শুক্রবার ২৬ জুলাই দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।
এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) আইন ও গণমাধ্যম শাখার পুলিশ সুপার (এসপি) মো. মাহিদুজ্জামান আজ জানান, রূপনগরে অভিযানের শুরুতে পুলিশের উপস্থিতি টের পেয়ে ঐ পরিবার ঘরের ভেতরে হাত বোমার বিস্ফোরণ ঘটায় । এ সময় এটিইউ এর সদস্যগণ স্থানীয় জনগণের সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করলে তারা দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা করে। এতে তিনজন পুলিশ সদস্য আহত হয়। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে জঙ্গি সদস্য জাকারিয়া গুলিবিদ্ধ হয়।
পুুলিশের এই কর্মকর্তা আরও জানান, এ সময় তাদের আস্তানা হতে বেশ কিছুসংখ্যক দেশীয় অস্ত্র, বিস্ফোরণের ধ্বংসাবশেষ, চূর্ণ এবং তরলীকৃত রাসায়নিক পদার্থ, বোমা তৈরির হার্ডওয়্যার সরঞ্জামাদি, বিপুল পরিমাণ জিহাদি বই-পুস্তিকা, মোবাইল, ল্যাপটপ ও হার্ডডিস্ক উদ্ধার করা হয়। আলামত জব্দ করা হয়েছে।
এটিইউ সূত্রে জানা যায়, তারা এক দশকের বেশি সময় ধরে রূপনগরের এই বাড়িতে বসবাস করে আসছিলেন। গ্রেপ্তারকৃতরা সবাই একই পরিবারের এবং তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। আহত পুলিশ সদস্যদের রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে এবং আবু সালেহ মোহাম্মদ জাকারিয়াকে (২৪) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here