মিরসরাইয়ে ১০ হাজার পরিবারকে আওয়ামী লীগের খাদ্য সহায়তা

0
147
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনা মোকাবিলায় লকডাউনের ফলে সাময়িক কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। দিনমজুর এবং দরিদ্র জনগোষ্ঠীর জীবিকা নির্বাহ করা কঠিন হয়েছে। চলমান করোনা সঙ্কট মোকাবিলায় সরকারি সাহায্যের পাশাপাশি মিরসরাই উপজেলায় কয়েক হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং আওয়ামী লীগ নেতা ও আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল।
মাহবুবুর রহমান রুহেল বলেন, করোনা মোকাবিলাকালীন খাদ্য নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে। বেসরকারি উদ্যোক্তারাও জনগণের পাশে রয়েছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী খাদ্যের সুষ্ঠু বন্টনের জন্য কড়া বার্তা দিয়েছেন। এখন সবচেয়ে বেশি প্রয়োজন পরিষ্কার-পরিচ্ছন্নতা, আত্মসচেতনতা ও ঘরে থাকা।
সচেতনতা সৃষ্টি করা খাদ্যের সরবরাহের চেয়েও অতিগুরুত্বপূর্ণ বলে মনে করন তিনি। তিনি বলেন, সবাই সরকার ঘোষিত বিধিনিষেধ ও ধর্মীয় অনুশাসন মেনে চলুন। ইমাম সাহেবরা মসজিদের মাইক থেকে সচেতন করতে পারেন। শারিরীক দুরত্ব মেনে ধৈর্যের সঙ্গে এই পরিস্থিতি জয় করা সম্ভব।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, জনগণের চাহিদা মেটাতে সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি নিয়মিত তদারকি করছেন। মাহবুব রহমান রুহেল নিয়মিত ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন। খাদ্যসামগ্রী পৌঁছে যাবে তবে আত্মসচেতনতা এখন মুখ্য।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী জানান, আমাদের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সার্বিক পরামর্শে মাহবুব রহমান রুহেল খাদ্য বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন, তিনি আমাদের সচেতনতা তৈরিতে গুরুত্ব দিতে বলেছেন। ১৬ ইউনিয়ন এবং দুই পৌরসভায় খাদ্য পৌঁছানোর পাশাপাশি আপনার সচেতনতার বার্তা দিচ্ছি।
এ সময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভুঁইয়া, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগ সভাপতি তানভীর তপু, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাসেল ইকবাল, সম্পাদক ফরহাদ হোসেন, যুবলীগ নেতা মাইনুর ইসলাম রানাসহ অনেকে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here