ময়মনসিংহে দেড় শতাধিক সেলুনকর্মীদের মাঝে এসপির খাদ্য সহায়তা

0
134
728×90 Banner

এম এ আজিজ,ময়মনসিংহ : প্রধানমন্ত্রীর ঘোষণায় ময়মনসিংহে অসহায় মানুষগুলোর পাশে দাড়িয়েছে জেলা ও পুলিশ প্রশাসন।
পুলিশ সুপার আহমার উজ্জামানের নির্দেশে পুলিশ খুজে বেড়াচ্ছে সমাজের নিম্নবিত্ত, শ্রমজীবি কর্মহীন, বেকার হয়ে পড়া, দিন এনে দিন খাওয়া মানুষদের। খুজে খুজে বের করে তাদেরকে পর্যায়ক্রমে সহায়তা করে আসছেন। শুক্রবার পুলিশ সুপার কার্যালয়ের সামনে দেড় শতাধিক শীল (নাপিত) বা সেলুনকর্মীদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন। এর আগে পুলিশ সুপার খোজ খবর নিয়ে জানতে পানতে পারেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি ছুটির কারণে সেলুন বন্ধ থাকায় এক মাসে তারা কর্মহীন হয়ে পড়েছে। এতে তারা নিজেদের পরিবার পরিজন নিয়ে চরম সংকট সময় পাড় করছিলো।
পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানের পক্ষ থেকে নাপিতদের হাতে খাদ্য সহায়তা তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবির। এ সময় ডিবির ওস শাহ কামাল আকন্দ সহ অন্যান্যরা সাথে ছিলেন।
জলা পুলিশ নিজেদের অর্থায়নে সমাজের নিম্নবিত্ত, শ্রমজীবি কর্মহীন, বেকার হয়ে পড়া, দিন এনে দিন খাওয়া মানুষদের সহায়তা করে আসছেন।
এই মানবিক পুলিশ সুপার বস্তিবাসী, অসহায়, অস্বচ্ছল, দিন এনে দিন খাওয়া, কর্মহীন, শ্রমিক, বেদে পরিবারদের খুঁজে খুঁজে তালিকা করে তাদের ঘরে ঘরে খাদ্য সহায়তা বিতরণ করে আসছেন। বিভাগীয় নগরীতে লকডাউন থাকায় না খেয়ে ফুটপাতে পড়ে থাকা ভাসমানদের আহার যুগিয়ে চলছেন এই পুলিশ সুপার। রান্না করা খাবারের প্যাকেট নিয়ে শহরে ঘুরে ঘুরে ভাসমান না খাওয়া মানুষের পেটে নিয়মিত আহার তুলে দিচ্ছেন।
পুলিশ সুপার আহমার উজ্জামানের মানবাধিকতার খবর জেলার সকলস্তরে ব্যাপকভাবে চাউর হয়েছে। শনিবার পুলিশ সুপারের ফেইসবুকে জনৈকরা আবেদন করে পরিবার প্রধান সড়ত দুর্ঘটনায় পঙ্গু। তিনি ৬ সদস্যের পরিবার নিয়ে না খেয়ে রয়েছেন এবং স্বামীহারা এক নারীর পরিবার মানবেতর দিনাতিপাত করছে। তাৎক্ষণিক ওসি ডিবি শাহ কামাল আকন্দের মাধ্যমে অসহায় পরিবারদের খুঁজে খুঁজে ১০ দিনের খাবার তুলে দেন।
এই মানবিক পুলিশ সুপার জানতে পারেন, ময়মনসিংহ নগরীর দিঘারকান্দায় আল মানার এতিমখানা বন্ধ। এতিমখানার ৪৮ জন শিক্ষার্থীর থাকার জায়গা নেই। বর্তমানে নতুন অবস্থানে কোনরকমে না খেয়ে আছেন। ঐ এতিমখানায় গিয়ে প্রধানের কাছ থেকে তালিকা নিয়ে রবিবার রাতে নতুন ঠিকানায় ঘুরে ঘুরে খাদ্য সামগ্রী পৌছে দিতে মাঠে নামেন। ডিবির ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবি পুলিশ ১০ দিনের খাদ্য সহায়তা এতিমদের বাড়ি বাড়ি পৌঁছে দেন।
ময়মনসিংহের পুলিশ বাহিনী জনগণকে নিরাপত্তা দেয়ার সাথে সাথে মানবিক দায়িত্বটাও পালন করছে নিজেদের অনুসন্ধানী চোখ রেখে। পুলিশ সুপার আহমার উজ্জামানের উদ্যোগে প্রতিদিন সহায়তার নানা কার্যক্রম চলাচ্ছে জেলা গোয়েন্দা সংস্থা। যা ইতিমধ্যেই ময়মনসিংহবাসীকে উপলব্ধি করিয়েছে মানুষ মানুষের জন্য কতটা করতে পারে।
এছাড়াও এই পুলিশ সুপার বিভাগীয় নগরীর বলাশপুরের এক অসহায় পরিবারের ফোন রাতেই মধ্যবিত্ত পরিবারের কাছে (ডিবি) পুলিশের মাধ্যমে ১৫ দিনের খাবার পৌছে দেন। এভাবেই তিনি মধ্যবিত্ত লোকদেরকে গোপনে সহযোগিতা করে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here