রাজধানীতে জেএমবির তিন সক্রিয় সদস্য আটক

0
177
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর দারুস সালাম থানার গাবতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির তিন জন সক্রিয় সদস্যকে আটক করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। আটককৃত তিন জেএমবি সদস্যরা হলেন- মোঃ আব্দুল্লাহ (২৪), সফিকুল ইসলাম ওরফে মোল্লাজী (৩৮) ও মোস্তফা হোসেন আরিফ (২৫)।
বুধবার (১৬ অক্টোবর) দিনগত রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর দারুস সালাম থানার গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
ডিএমপি মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্রে জানা যায়, বুধবার (১৬ অক্টোবর) দিনগত রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর দারুস সালাম থানার গাবতলী বাসস্ট্যান্ড উওরবঙ্গের একটি জেলা হতে বাসযোগে নিষিদ্ধ ঘোষিত সন্ত্রাসী সংগঠন নব্য জেএমবি’র কয়েকজন সদস্য সরকার ও রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করার জন্য ঢাকায় আসছেন এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাউন্টার টেরোরিজম বিভাগের সদস্যরা সেখানে অভিযান চালায়। পরবর্তীতে সেখান থেকে জেএমবি সদস্য মোঃ আব্দুল্লাহ (২৪), সফিকুল ইসলাম ওরফে মোল্লাজী (৩৮) ও মোস্তফা হোসেন আরিফ (২৫)কে আটক করা হয়।
গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা প্রত্যেকেই পুরাতন জেএমবি’র সদস্য ছিলেন। পরবর্তী সময়ে গুলশান হলি আর্টিজান মামলাসহ একাধিক মামলার আসামী সোহেল মাহফুজের মাধ্যমে তারা নব্য জেএমবির দীক্ষা লাভ করেন। তাদের মোবাইল ফোনে বিভিন্ন এ্যাপস ব্যবহার করে বিভিন্ন মাধ্যমে নব্য জেএমবি ও বিভিন্ন আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করে আসছিলেন।
পুলিশ সূত্রে জানা গেছে, সাংগঠনিক কার্যক্রমের অংশ হিসেবে গ্রেফতারকৃতরা সরকার ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, সশস্ত্র পন্থায় বর্তমান সরকারকে উৎখাত, দেশে তথাকথিত ইসলামি খিলাফত প্রতিষ্ঠা, সদস্য সংগ্রহ ও বৃদ্ধিসহ, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারন ইত্যাদির লক্ষ্যে সমন্বিত পরিকল্পনা গ্রহণের জন্য ঢাকায় এসেছেন বলে জানায়। তারা বর্তমানে বাংলাদেশে নব্য জেএমবির সদস্য হয়ে সংগঠনের সকল সদস্যদের সাথে যোগাযোগ স্থাপন, নব্য জেএমবির সদস্যদের একত্রিত করে বাংলাদেশে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করার পরিকল্পনা করছিলেন।
এদিকে, আটক তিন জেএমবি সদস্যকে জিঞ্জাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মিরপুরের দারুস সালাম থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here