রাজধানীতে পৃথক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ ৪ জনের প্রাণহানি

0
139
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে পৃথক চারটি স্থানে আলাদা দুর্ঘটনায় এক পুলিশ সদস্যসহ চার জনের প্রাণহানি হয়েছে।
এদের মধ্যে মহাখালী ও আজমপুরে ট্রেন দুর্ঘটনায় দু’জন এবং বনানী ও যাত্রাবাড়ী থানার কলাপট্টি এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্যসহ ৪ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মিল্টন কুমার (৩৫) ও অজ্ঞাত পরিচয় (৫০) এক ব্যক্তি, পুলিশ সদস্য (টিএসআই) বাবুল শেখ (৪৮) ও অজ্ঞাত পরিচয় (২৯) এক নারী।
এদিকে, দুর্ঘটনার পর যাত্রাবাড়ি থানা পুলিশ রাতে অভিযান চালিয়ে দুর্ঘটনা কবলিত একটি কাভার্ডভ্যানটি জব্দ সহ গাড়ি চালককে আটক করেছে।
দুর্ঘটনার পর খবর পেয়ে ঢাকা রেলওয়ে জিআরপি থানা পুলিশ ও সংশ্লিষ্ট থানা পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, ঢাকা রেলওয়ের বিমানবন্দর পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মহিউদ্দিন জানান, মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে উত্তরার আজমপুর মেম্বার বাড়ি রেলগেটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই অজ্ঞাত পরিচয় (৫০) এক ব্যক্তির মৃত্যু হয়।এসময় তার পরনে লুঙ্গি ও ছাই রংয়ের শার্ট ছিল।
অপর দিকে, ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মহাখালী রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়েন ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের স্টাফ মিল্টন কুমার। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহতের সহকর্মী নাসির উদ্দিনের উদ্বৃতি দিয়ে তিনি জানান, মিল্টনের গ্রামের বাড়ি খুলনার বাগেরহাটের মোড়লগঞ্জে। বর্তমানে তিনি যাত্রাবাড়ী এলাকায় স্ত্রী ও এক সন্তানকে নিয়ে বসবাস করতেন।
ডিএমপি’র বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আজম মিয়া জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বনানী ঢাকা গেটের পূর্ব পাশে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পরিচয় (২৯) এক নারী নিহত হয়েছেন। কোনো যানবাহনের ধাক্কায় ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম পরিচয় ও বিস্তারিত ঠিকানা এখনও পর্যন্ত জানা যায়নি।
তিনি আরও জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এদিকে, ডিএমপির যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার কলাপট্টি উত্তরা ব্যাংকের সামনে কাভার্ডভ্যানের চাপায় বাবুল শেখ (৪৮) নামের ট্রাফিক পুলিশের এক সদস্য (টিএসআই) নিহত হয়েছেন।
নিহত বাবুল শেখ কোতোয়ালি (লালবাগ) জোনে ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি।
পুলিশ জানান, বাবুলের পিতা নাম মৃত আবু জাফর। গ্রামের বাড়ি পাবনা জেলার বেড়া উপজেলার বকচড় পশ্চিমপাড়া। যাত্রাবাড়ী সামাদনগর এলাকায় থাকতেন তিনি। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত ১১টার দিকে মৃত ঘোষণা করেন।
পুলিশের এ কর্মকর্তা জানান, এই ঘটনায় ঘাতক কাভার্ডভ্যানটিকে জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে।
রাজধানীতে পৃথক চারটি ঘটনায় নিহতদের বিষয়ে সংশ্লিস্ট থানা পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহন করেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here