রাজধানীর উত্তরায় বহুতল ভবনে বায়িং হাউজে আগুন

0
531
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় একটি বহুতল ভবনে একটি বায়িং হাউজে আগুন লাগার ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। এসময় আগুন নেভাতে গিয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুইজন ফায়ারম্যান আহত হয়েছে। এ সময় দমকল বাহিনীর সদস্যরা ওই ৬ষ্টতলা ভবনের ছাদের উপর থেকে ২৮ থেকে ৩০জন মানুষকে জীবিত উদ্বার করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
শনিবার রাত ৮টা ৪৫ মিনিটের সময় রাজধানীর উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর শাহমুখদম এ্যাভিনিউ সড়কের ৬তলা বাড়ির ৫ম তলায় অবস্থিত টিএমজেড ক্লোথ লিমিটেড নামে একটি বায়িং হাউজে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
শনিবার রাতে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম আগুন লাগার ঘটনাটি নিশ্চিত করে বলেন, শনিবার রাত ৮টা ৪৫ মিনিটের সময় রাজধানীর উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর শাহমুখদম এ্যাভিনিউ সড়কের ৬তলা বাড়ির ৫ম তলায় টিএমজেড ক্লোথ লিমিচেড নামে একটি পোষাক কারখানা (বায়িং হাউকে) আগুন লাগে। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট দ্রæত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। তখন ভবনের ভেতরে দাউ দাউ করে আগুন জ্বলছিল। আগুন খুব ভয়াবহ ছিল। পরে ওই বহুতল ভবনের ৬ষ্ঠতলায় আটকা পড়া অবস্থায় কমপক্ষে ৩০জন মানুষকে জীবিত অবস্থায় উদ্বার করা হয়। পরে রাত সোয়া ১০টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করেন।
তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের দক্ষতার কারণে অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। এসময় ওই ভবনের ৫মতলার অবস্থিত টিএমজেড ক্লোথ লিমিটেড এর মালামাল, কাপড়,আসবারপত্র, চেয়ার টেবিল, ফার্নিচার, কাথা বালিম, কাঠের-দরজা, বই, খাতা, মশারী, বাথ রুম, সিলিং দেয়াল সহ যাবতীয় মালামাল আগুনে সম্পূর্ণ ভস্মীভুত হয়ে গেছে। এসময় আগুন নেভাবে গিয়ে উত্তরা ফায়ার স্টেশনের ফায়ারম্যান মো: জাহিদ মন্ডল সহ দুইজন সামান্য আহত হন। তাদের হাত কেটে গেছে।
¦ৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। শনিবার রাতে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মানিকুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় ডিএনসিসি ৫১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সমর্থিক কাউন্সিলর প্রার্থী মো: শরীফুর রহমানসহ উত্তরা পশ্চিম থানার বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
ওই ভবনের কেয়ারটেকার ও স্থানীয় লোকজন জানান, গত ৬ থেকে ৭ মাস আগে টিএমজেড খেøাথ লিমিটেড নামে প্রতিষ্ঠানের মালিক জিয়া উদ্দিন জিয়া নামে জৈনক ব্যক্তি বাড়িটি ভাড়া নেয়। ওই ভবনের ৫মতলায় শনিবার রাতে সরেজমিনে গিয়ে দেখা যায় এটি একটি মিনি গার্মেন্টম। আগুনে পুড়ে যাওয়া মালামাল গুলো ছড়িয়ে ছিটিয়ে ফ্লোরে পড়ে রয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ- অগ্নিকান্ডে প্রায় ওই ভবনে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভুত হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here