রাজধানীর উত্তরা ও সাতক্ষীরা থেকে ৬জন জঙ্গি সদস্য আটক

0
188
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরা ও সাতক্ষীরা জেলার শ্যামনগর থানা এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ব ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর ৬জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর সদস্যরা।
আটককৃত ৬ জঙ্গি সদস্যরা হলেন- শফিকুল ইসলাম ওরফে সালমান মোত্তাদিন (২১), ইলিয়াস হাওলাদার ওরফে খাত্তাব (৩২), ইকরামুল ইসলাম ওরফে আমির হামজা (২১), আমির হোসেন ওরফে তাওহিদীজনতা আতœনাদ (২৬), শিপন মির ওরফে আব্দুর রউফ (৩২) ও ওয়াহিদুল্লাহ ওরফে আব্দুর রহমান (২৫)। এসময় র‌্যাব সদস্যরা আটককৃতদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদী বই, লিফলেট, জঙ্গি প্রচারনার ভিডিও ও অন্যান্য সরঞ্জামাদী জব্দ করা হয়েছে।
শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর উত্তরা ও সাতক্ষীরা জেলায় শ্যামনগর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের আইনও গনম্ধ্যাম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ শনিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর মিডিয়া শাখার সিনিয়র এএসপি মো: সাজেদুর ইসলাম আজ সকাল সোয়া ১০টায় ঘটনার সত্যতা স্বীকার করে জানান, র‌্যাব-৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সাতক্ষীরা জেলার শ্যামনগর থানা এলাকা থেকে নিষিদ্ব ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক জঙ্গি সদস্যকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর অপর একটি শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে উত্তরা এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে নিষিদ্ব ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৫জন সক্রিয় সদস্যকে আটক করে। এসময় র‌্যাব সদস্যরা আটককৃতদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদী বই, লিফলেট, জঙ্গি প্রচারনার ভিডিও ও অন্যান্য সরঞ্জামাদী জব্দ করেছেন।
র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, ধৃত ৬জন জঙ্গি রাজধানীতে বড় ধরনের নাশকতা সৃষ্টি করার পায়তারা ও ঘষযন্ত্র করছিল। সেজন্য তারা সকলে একত্রিত হয়েছিল। তাদের প্রত্যেকের গ্রামের বাড়ি ভিন্ন ভিন্ন জেলায়।
তিনি জানান, এবিষয়ে আজ শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর কারওয়ারবাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ বিঞ্জপ্তির মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here