রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত

0
92
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এই ভূমিকম্পে দুলেছে রাজশাহী, কুড়িগ্রাম, লালমনিরহাট ও নীলফামারী।
তবে অনেকে ভূ-কম্পনের সময় আতঙ্কিত হয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। নীলফামারী জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ, সৈয়দপুর ও সদরেও এই ভূকম্পনটি অনুভূত হয়েছে।
বুধবার (২৮ এপ্রিল) সকাল ৮টা ২২ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয়।
মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানায়, ভূমিকম্পে রিখটার স্কেলে এর মাত্রা ছিলো ৬ দশমিক। ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিলো ভারতের আসামে। তাৎক্ষণিকভাবে এ ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি এবং কোনো সুনামি সতর্কতা নেই।

ভুমিকম্পে কেপে উঠলো সিলেট
সিলেট প্রতিনিধি : সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) সকাল ৮টা ২১ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয়। যার রিখটার স্কেলের মাত্রা ছিল ৬ দশমিক। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এই ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিলো ভারতের গুহাটির প্রত্যন্তঞ্চল জেটিয়াজুলিতে। কম্পনের পর তাৎক্ষণিকভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
ভূমিকম্পের বিষয়টি নিশ্চিত করে সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, ভারতের গুহাটির প্রত্যন্তঞ্চল জেটিয়াজুলি এলাকায় ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল। বুধবার (২৮ এপ্রিল) সকাল ৮টা ২১ মিনিট ২৫ সেকেন্ডে এই ভূমিকম্প অনুভূত হয়। কয়েক সেকেন্ডের ভূমিকম্পটি সিলেট থেকে উত্তর দিকে উৎপত্তি ছিলো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here