রাজশাহীতে দূরত্ব নিশ্চিতে কাঁচাবাজারে সেনাবাহিনী

0
110
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সামাজিক দূরুত্ব বজায় রাখতে রাজশাহীর কাঁচাবাজারে কাজ শুরু করেছে সেনাবাহিনী।
রোববার (১২ এপ্রিল) সকাল থেকেই কাঁচাবাজারে অবস্থান নেন সেনা সদস্যরা।
এ সময় তারা বাজারে আসা মানুষদের সামাজিক দূরুত্ব বজায় রেখে কাজ সারার অহবান জানান। সেই সঙ্গে মুখে মাস্ক পরা নিশ্চিত করেন।
এদিকে করোনার সংক্রমণ রোধে জেলা প্রশাসন রাজশাহীর কাঁচাবাজারকে একমুখী করেছে। আগে এ বাজারে রাস্তার দুইধারেই ব্যবসায়ীরা তাদের পণ্য বিক্রি করতেন। তবে জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক রোববার থেকে বাজারের পূর্বদিকে বিক্রেতারা তাদের পণ্য বিক্রি করছেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ ব্যবস্থা কার্যকর থাকবে বলে রাজশাহী জেলা প্রসাশনের পক্ষ থেকে জানানো হয়েছে।
সামাজিক দূরুত্ব বজায় না রাখাসহ নানা অভিযোগে এরইমধ্যে রাজশাহী মহানগরীসহ জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩৬ জনকে ৫৩ হাজার ১০০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।
অন্যদিকে রাস্তায় যারা বের হচ্ছেন, তাদের জিজ্ঞাসাবাদ করছে আইন-শৃঙ্খলা বাহিনী। অপ্রয়োজনে বের হলে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। সেইসঙ্গে মুখে মাস্ক পরা নিশ্চিত করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরী ফাঁকা হয়ে পড়ছে। রাস্তাঘাটে খুব কম যানবাহন চলছে।
সার্বিক বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য তারা সর্বোচ্চ চেষ্টা করছেন। সেনা সদস্যরা এজন্য মাঠ পর্যায়ে কাজ করছেন। তাদের পাশাপাশি পুলিশসহ অন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। করোনার সংক্রমণ ঠেকাতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। শহর ও উপজেলা ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here