রেলওয়ের পেনশন হোল্ডারদের কেন্দ্রীয় করণের নামে হয়রানি প্রত্যাহার করুন : মনিরুজ্জামান মনির

0
79
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :বাংলাদেশ রেলওয়ের পেনশন হোল্ডার কর্মকর্তা—কর্মচারীদের অবসরকালীন ভাতা পশ্চিমাঞ্চল (রাজশাহী) হতে পূর্বাঞ্চলে (চট্টগ্রাম) কেন্দ্রীয় করণের সিদ্ধান্তকে হয়রানিমূলক দাবি করে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির ।
১০ ফেব্রুয়ারি ২০২২ বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানান তিনি।
মনিরুজ্জামান মনির বলেন, গত ৭ ফেব্রুয়ারি ২০২২ রেলওয়ের অর্থ বিভাগের অতিরিক্ত মহাপরিচালকের নেতৃত্বে এক ভাচুর্য়াল সভায় পেনশন হোল্ডার কর্মকর্তা—কর্মচারীদের অবসরকালীন ভাতা পশ্চিমাঞ্চল (রাজশাহী) হতে পূর্বাঞ্চলে (চট্টগ্রাম) কেন্দ্রীয় করণের সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমানে পশ্চিমাঞ্চলের পেনশন হোল্ডারের সংখ্যা প্রায় ১৭ হাজার ৩০০। তাদের মধ্যে বেশির ভাগই অসুস্থ্য, বৃদ্ধ—বৃদ্ধা, প্রতিবন্ধী। কেন্দ্রীয় করণের সিদ্ধান্ত বাস্তবায়ন হলে পেনশন সংক্রান্ত যে কোন সমস্যার জন্য তাদেরকে চট্টগ্রামে যেতে হবে। বৃদ্ধ বয়সে তাদের পক্ষে যাওয়া আসা করা অত্যন্ত কষ্টসাধ্য একটি ব্যাপার। ইতিমধ্যে এ সিদ্ধান্তের খবর ছড়িয়ে পড়ায় পেনশন হোল্ডাদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। বড় কোন কারণ ছাড়াই হঠাৎ কেন্দ্রীয় করণের এ সিদ্ধান্ত শুধুই পেনশন হোল্ডাদের ভোগান্তি বাড়াবে বলে আমরা মনে করি।
তিনি বলেন, পেনশন হোল্ডাদের সুবিধার্থে পে—পয়েন্ট যখন বিভাগীয় পর্যায়ে নেওয়া উচিত তখন তা না করে কেন্দ্রীয় করণের এমন হঠকারি সিদ্ধান্ত আমাদের হতবাক করেছে। অবিলম্বে রেলওয়ের অর্থ বিভাগ কতৃর্ক কেন্দ্রীয় করণের এ সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি কেন্দ্রীয় ভাবে নয় বিভাগীয় পর্যায়ে পে—পয়েন্ট চালুর অনুরোধ করছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here