রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও তার মামলা প্রত্যাহারের দাবী …এম এ জলিল

0
95
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : দৈনিক প্রথমআলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাকে অন্যায়ভাবে হ্যানস্ত করেন ও শারীরিকভাবে নির্যাতন করেন এবং অন্যায়ভাবে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। ইহা নিন্দা প্রতিবাদ জানিয়ে রোজিনা ইসলামের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবীতে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ গত ২০ মে ২০২১ সকাল ১০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে এক মানববন্ধনের আয়োজন করেছে।
মানববন্ধনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ জাসদের নেতা হুমায়ুন কবির, বিশিষ্ট সাংবাদিক হোসনে আরা হীরা, নারীনেত্রী এলিজা রহমান, বরিশাল বিভাগ সমিতির সদস্য নকিব হক, গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, সাংবাদিকদের দায়িত্ব হলো নিউজ এবং ভিউজ প্রচার করা। সমাজের দর্পণ হলো সাংবাদিক। তাই তাদের দায়িত্ব পাালন করার জন্য তৎপরতা থাকতে হয়। সেই দায়িত্ব পালন করতে যারা না দেন, তারা দেশবিরোধী মানবতাবিরোধী সমাজবিরোধী তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ রুখে দাড়াতে হবে। সাথে সাথে তিনি আরো বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম তার দায়িত্ব পালনকরা অবস্থায় অন্যায়ভাবে স্বাস্থ্যবিভাগের অতিরিক্ত সচিব তার গায়ে হাত তুলেছেন এবং তাকে অন্যায়ভাবে পুলিশ হাতে দিয়েছেন মামলা করেছে। আমরা ইহার প্রতিবাদ ও নিন্দা জানাই। সাথে সাথে বলতে চাই রোজিনা ইসলামকে আজকেই মুক্তি দিতে হবে এবং তার মামলা অতিসত্ত্বর প্রত্যাহার করে দেশে যে আইন আছে মানবতা আছে তার উদাহরণ সৃষ্টি করতে হবে। আসুন আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ক্ষুধা দারিদ্্রম্ক্তু বাংলাদেশ গড়ার জন্য সাংবাদিক ও জনগণ ঐক্যবদ্ধ হয়ে কাজ করি। যেখানে থাকবে না অন্যায় নির্যাতন নিপিড়ীন দুর্নীতি ষুষ সন্ত্রাস জঙ্গিবাদ টাকা পাচারকারী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here