র‌্যাবের হেফাজতে নিহত নারীর মৃত্যুতে কমিউনিস্ট পার্টির গভীর উদ্বেগ

0
55
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : আজ ২৯ শে মার্চ ২০২৩ বুধবার দুপুরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিন নামের এক নারীর মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি র‌্যাবের উপর মার্কিন নিষেধাজ্ঞা জারির পর বিচার বহির্ভূত হত্যা এবং হেফাজতে মৃত্যু পুরো বন্ধ না হলেও কিছুদিন কমেছিল। যা আবার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। সুলতানার র‌্যাবের হেফাজতে মৃত্যু বিচার বহির্ভূত হত্যারই আরেক রূপ।
নেতৃদ্বয় বলেন, আমরা দেখি নাই অতীতে বিচার বহির্ভূত হত্যা এবং আইন—শৃঙ্খলা বাহিনীর হেফাজতে মৃত্যুর কোন ঘটনার আইনি প্রক্রিয়ায় বিচার। বিচারহীনতার কারণে দোষীদের শাস্তি না হওয়ার জন্যই বার বার এ ধরনের হত্যা ও মৃত্যুর ঘটনা ঘটে চলেছে। আমরা দেখেছি কয়েক দিন আগেও গভীর রাতে আসামি ধরতে যাওয়ার নামে সোনারগাঁওয়ে র‌্যাব গুলি করে একজনকে হত্যা করেছে। এটা অত্যন্ত বিপদজনক ভীতিকর পরিবেশ সৃষ্টি ও ভয়ের রাজত্ব কায়েম করেছে।
নেতৃদ্বয় আরও বলেন, বিচার বহির্ভূত হত্যা ও হেফাজতে মৃত্যু নাগরিকের সাংবিধানিক অধিকারের উপর চরম আঘাত। আমরা বিচার বহির্ভূত হত্যা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে মৃত্যু বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here