র‌্যাবের অভিযানে রাজধানীতে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার

0
122
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : র‌্যাবের অভিযানে রাজধানীর শাহ আলী, পল্লবী, কাফরুল এবং তেজগাঁও এলাকা হতে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার ও ভুক্তভোগী ৫০ জনকে উদ্ধার করে।
১৪ জানুয়ারী সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, কিছু ভুয়া নামধারী ভিন্ন ভিন্ন কোম্পানি চাকুরীপ্রার্থীদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর বিশেষ আভিযানিক দল ১৪ জানুয়ারী দুপুর ১২.৩০ ঘটিকা হতে সন্ধ্যা ২১.৩০ ঘটিকা পর্যন্ত রাজধানীর শাহ আলী, পল্লবী, কাফরুল এবং তেজগাঁও এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ভিন্ন ভিন্ন ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের চাকরিপ্রার্থী মোট ৫০ ভুক্তভোগী উদ্ধারসহ ২৩ প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।
রাজধানীর শাহ আলী থানাধীন ‘‘লাইফ গার্ড সিকিউরিটি এন্ড সাপ্লাই লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১০০ টি জীবন বৃত্তান্ত ফরম, ১৫ টি চাকুরির আবেদন ফরম বই, ০৪ টি রেজিস্টার, ০৪ টি সীল মোহর, ০৭ টি মোবাইল, ২০০ টি ভিজিটিং কার্ড এবং নগদ-৫,৫০০/- টাকাসহ নিম্নোক্ত ৫ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়।
তাসলিমা সুলতানা (৩০) জেলা-ঢাকা,সায়মা ইসলাম (২৪), জেলা- টাংগাইল,মৌসুমী আক্তার (২৮), জেলা-ঢাকা,মোঃ সাইফুল ইসলাম (৩০), ফরিদপুর,মোঃ রাকিব হোসেন (২০), জেলা-ভোলা।


রাজধানীর পল্লবী থানাধীন ‘‘বিজবন্ড আইটি লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ৫০ টি টাকা প্রাপ্তি রশিদ, ৩০০ টি ভর্তি ফরম, ৬৫ টি অঙ্গিকারনাম, ৭০ টি চাকুরির নিয়োগ ফরম, ২০০ টি কমিশন ভাউচার, ০৭ টি রেজিষ্টার, ০১ টি প্যাড এবং ০৪ টি মানি রিসিটসহ নিম্নোক্ত ৩ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়।
সুমনা খাতুন (১৯) জেলা-সিরাজগঞ্জ,মোঃ সোহেল ফরাজি (২৯), জেলা- ভোলা,মোছাঃ শামীমা আক্তার (২৮), জেলা-ঢাকা।


রাজধানীর কাফরুল থানাধীন ‘‘ডিজিট-৪ সিকিউরিটি এন্ড লজিস্টিকস সার্ভিসেস লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১০ টি প্রচারপত্র, ০৫ টি আইডি কার্ড, ১০ টি মনোগ্রাম এবং ৪০ টি ভর্তি ফরমসহ নিম্নক্ত ৬ জন প্রতারক গ্রেফতার করা হয়।
মোঃ কামরুজ্জামান (৩৩), জেলা-ঢাকা,মোঃ মশিউর রহমান(২৭), জেলা- পঞ্চগড়,মোছাঃ সোহাগ (১৯), জেলা-রাংগামাটি,মোঃ রুবেল (২৮), জেলা-বরিশাল,মোছাঃ মমতাজ নায়রী (৪৪), জেলা-বগুড়া,মোছাঃ শাহীনূর আক্তার (২৭) জেলা-বরগুনা।


রাজধানীর তেজগাঁও থানাধীন ‘‘বিজবন্ড আইটি লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১৫ টি টাকা প্রাপ্তির রশিদ, ০১ টি ভর্তি ফরম বই, ০৫ টি চূক্তিপত্র, ০১টি সীল, ৫০ টি ভিজিটিং কার্ড, ৪৫ টি আইডি কার্ড, ১৫ টি জীবন বৃত্তান্ত এবং ১৫ টি কমিশন ভাউচারসহ নিম্নোক্ত ৯ জন প্রতারক গ্রেফতার করা হয়।
মোঃ আব্দুল হামিদ (৩৮) জেলা-সিরাজগঞ্জ,মোঃ আব্দুল জব্বার (৩৬), জেলা- ঢাকা,গাজিউর রহমান (২২), জেলা-সিরাজগঞ্জ,মোঃ আব্দুস সালাম (৩৬) জেলা-সিরাজগঞ্জ,মাহামুদা খাতুন (৩০), জেলা-সিরাজগঞ্জ,মাসুম কবির (২৯), জেলা-ঢাকা,মোঃ ফরিদ ইমরান (২৬), জেলা-পঞ্চগড়,এনামুল হক (২৭), জেলা-মাগুরা,মাহমুদা খাতুন (৩০), জেলাঃ সিরাজগঞ্জ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত আসামিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা রাজধানী সহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রশিক্ষণের নামে অর্থ আদায় ও ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here