শাহজালালে তিন কোটি টাকা মূল্যের ৩৬ পিস সোনার বারসহ পরিচ্ছন্নতাকর্মী গ্রেফতার

0
167
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন – হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কেজি ১৭৬ গ্রাম ওজনের ৩৬ পিস সোনার বারসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক পরিচ্ছন্নতাকর্মীকে গ্রেফতার করেছে ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম।
আটককৃত বেবিচককর্মীর নাম মো. সুরুজ্জামান। সে তুরাগ থানার বাউনিয়া এলাকার মৃত ফরিদ আলীর পুএ।
জব্দকৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য প্রায় ৩ কোটি টাকা বলে জানা গেছে।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে শাহজালাল বিমানবন্দরের আগমনী ব্যাগেজ কাউন্টার এর সামনে থেকে তাকে সোনাসহ হাতেনাতে আটক করা হয়।
আজ ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে শাহজালাল বিমানবন্দরের ল্যান্ডিং স্টেশনে চোরাচালানে সহায়তা করার সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক পরিচ্ছন্নতাকর্মী
মো. সুরুজ্জামানকে সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করার সময় আটক করা হয়। পরে তার কাছে জানতে চাওয়া হয়, তার পকেটে কোন সোনা আছে কি না। এসময় তার কথাবার্তা ও আচরন সন্দেহজনক হলে তার শরীর তল্লাশী চালিয়ে স্কচটেপ দিয়ে মুড়ানো অবস্হায় ৪ কেজি ১৭৬ গ্রাম ওজনের মোট ৩৬ পিস সোনার বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৬ করে। উদ্বারমূলে জব্দকৃত সোনার বাজারমূল্য প্রায় ৩ কোটি টাকা বলে জানিয়েছ কাস্টমস।
ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির আরো জানান, এঘটনায় ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিমের সহকারী রাজস্ব কর্মকর্তা মো, আবু সাইদ বাদি হয়ে আজ বিমানবন্দর থানায় ” দি কাস্টমস এ্যাক্ট আইন ” ১৯৬৯ ও ১৯৭৪ সালের “বিশেষ ক্ষমতা” (সোনাচোরালান) আইনে মামলা দায়ের করেন। জব্দকৃত সোনা কাস্টমস এর হেফাজতে রয়েছে। পরে জিঙ্গাসাবাদ শেষে গ্রেফতারকৃত পরিচ্ছন্নতাকর্মীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here