শাহজালালে পৌনে এক কোটি টাকার স্বর্ণসহ বেবিচকের গাড়িচালক আটক

0
37
728×90 Banner

মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় পৌনে এক কোটি টাকার সোনাসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) গাড়িচালকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
এপিবিএন পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতের নাম সালেহকুজ্জামান। এসময় তার নিকট থেকে ৫টি সোনার বার ও ৫০টি স্বর্ণের চেইন উদ্বার মূলে জব্দ করা হয়েছে।
৫টি সোনার বার (৯৯.৯৬ গ্রাম করে প্রতিটি বার) পাওয়া যায়। সোনার বারগুলোর ওজন ৪৯৯.৬২ গ্রাম, স্বর্ণের চেইন এবং ব্রেসলেটের ওজন ৩২৩.৯০ গ্রাম। সবমিলে ৮২৩.৫২ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৮২ লাখ টাকা।
শুক্রবার দুপুরে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
মোহাম্মদ জিয়াউল হক জিয়া জানান, আজ শুক্রবার বেলা ১১ টার দিকে ড্রাইভার সালেকুজ্জামান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ নম্বর গেট ব্যবহার করে টার্মিনালের ভেতরে প্রবেশ করেন। এরপর ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে সোনার বার এবং স্বর্ণের চেইনগুলো সংগ্রহ করেন।
এপিবিএন পুলিশের এ কর্মকর্তা জানান, পরবর্তীতে সালেহকুজ্জামান এই স্বর্ণগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার আচরণ এবং গতিবিধি সন্দেহ দেখে এপিবিএনের গোয়েন্দাদের সন্দেহ হয়। এরপর গ্রিন চ্যানেল পেরিয়ে বের হয়ে বাহিরে যাওয়ার সময় তাকে আটক করেন গোয়েন্দারা। এরপর জিজ্ঞাসাবাদের জন্য সালেহকুজ্জামানকে এপিবিএন অফিসে নিয়ে আসা হয়।
জিয়াউল হক আরও জানান, এপিবিএনের অফিসে এনে ক্যাবের এই গাড়িচালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন এবং পরবর্তীতে তিনি সোনা চোরাচালানের কথা স্বীকার করেন। এরপর তার শরীর তল্লাশি করলে তিনি নিজেই স্বর্ণের প্যাকেটগুলো বের করে দেন।
অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক বলেন, সোনার বারগুলো কালো স্কচটেপে মোড়ানো ছিলো এবং স্বর্ণের চেইনগুলো সাদা স্কচটেপে মোড়ানো ছিলো। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৮২ লাখ টাকা।
বিমানবন্দর সূত্র জানান, ঈদকে সামনে রেখে একটি চক্র বিমানবন্দরকে ব্যবহার করে চোরাচালানে সক্রিয় হয়েছে। এ ধরনের প্রচেষ্টা প্রতিহত করতে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন গত ১২ এপ্রিল থেকে চোরাচালান বিরোধী বিশেষ অভিযান চালিয়ে আসছিল।
উদ্ধার হওয়া সোনার বার এবং স্বর্ণের চেইনের বিষয়ে ফৌজদারি আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এপিবিএন পুলিশের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here