শাহজালালে ২০ পিস সোনার বার সহ তিন পরিচ্ছন্নতাকর্মী আটক

0
322
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন ও সানাউল্লা স্বপন: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৩ শত ২০ গ্রাম ওজনের মোট ২০ পিস সোনার বারসহ বিমানের তিন পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের সদস্যরা । আটককৃতরা হলেন- মাঃ সুমন শিকদার (৩৪), মোঃ শাহিন হোসেন (২৭) ও মোঃ বেলাল আকন (২৮)। আটককৃত সোনার বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ টাকা বলে জানা গেছে।
আজ (শনিবার) বেলা সাড়ে ১১টার দিকে বিমানবন্দরের ভেতরে কনকোর্স হল থেকে ২০ পিস সোনারবার সহ তিন পরিচছন্নতাকর্মীকে আটক করা হয়।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপ্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন শিমুল আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার সকাল ১০টা ২৫ মিনিটের সময় আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় এসে বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-০২৮) অবতরণ করে। এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করেন সুমন শাহিন ও বেলাল। বিমানবন্দরের ১ নং বেতে বিমানটি যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর পরিচ্ছন্নকর্মীরা বিমানে আরোহণ করে। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তারা নেমে আসে । এ সময় বিমানের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা সুমনকে তল্লাশি করতে চাইলে সে বাকবিতন্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে সুমনসহ ৩ জনকে বিমানবন্দর আর্মড পুলিশের অফিসে এনে তল্লাশি করলে সুমনের দুই জুতার শুকতলায় ২০ পিস স্বর্ণবার পাওয়া যায়।
মোঃ আলমগীর হোসেন শিমুল আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন এপিবিএন পুলিশকে জানান, কালাম নামের বিমানের এক টেকনিশিয়ান বিমানের মধ্যেই তাকে এই ২০ পিস স্বর্ণবার হস্তান্তর করে। এই কাজে সে ২০ হাজার টাকা পেতো বলে জানায়। আটক সোনার বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ টাকা। আটকৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়ের করা হয়েছে। তিন পরিচছন্নতাকর্মীকে থানায় সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here