শাহজালাল বিমানবন্দর গোলচত্বরে মসজিদ মার্কেট জবরদখল নিয়ে সন্ত্রাসীদের হামলা

0
220
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: রাজধানীর বিমানবন্দর থানার গোল চত্বর এলাকায় স্থানীয় বাবুস সালাম ওয়াকফ মসজিদ মার্কেট দখল করতে হামলা করেছে একদল অস্ত্রধারী সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা এ মার্কেটের দোকানদারদের ব্যাপক মারধরসহ তাদের দোকানে ঢুকে মালামাল লুটপাট, তছনছ করে। ব্যবসায়ীরা এসময় বাঁধা দেওয়ার চেষ্টা করলে অস্ত্রধারী সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলি করে এলাকায় আতংক সৃষ্টি করে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেন। উক্ত ঘটনার পর থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
আজ রোববার সকাল ৭টার দিকে শাহজালাল বিমানবন্দর গোলচত্বরে বাবুস সালাম ওয়াকফ মসজিদ মার্কেট এ ঘটনা ঘটে।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আজম মিয়া আজ রোববার দুপুরে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পুলিশ,প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীরা জানান, রোববার সকাল ৭টা ও সাড়ে ৭টার দিকে দুই দফায় ২০ থেকে ২৫ জনের একদল অস্ত্রধারী সন্ত্রাসী দলবল নিয়ে শাহজালাল বিমানবন্দরের পূর্বপাশে গোলচত্বরে অবস্থিত বাবুস সালাম ওয়াকফ মসজিদ মার্কেটে এসে কমান্ডোস্টাইলে এসে হামলা করে। এ সময় ওই মাকের্টের ব্যবসায়ী তাদের দোকানপাট খোলার জন্য প্রস্তুতি নিচিছলেন। মার্কেট ব্যবসায়ীরা কোন কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা দলবল নিয়ে তাদের মারধর এবং দোকান দখলের চেস্টা করেন। এক পর্যায়ে স্থানীয় ব্যবসায়ীরা সন্ত্রাসীদের বাঁধা ও প্রতিরোধের চেষ্টা করলে তাদের ওপর অতর্কিত ভাবে অস্ত্রহাতে নিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। পরে সন্ত্রাসীরা ওই মার্কেটের একটি দোকান জবর দখল করে নিয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে মার্কেটের এক ব্যবসায়ী এই প্রতিবেদককে বলেন, সন্ত্রাসীরা ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। মার্কেটের আশপাশে তারা অবস্থান নেয়। গুলিও করে। সন্ত্রাসীরা আমাদের উচ্ছেদ করার চেষ্টা করছে। অথচ আমরা নিয়মিত ভাড়া দিয়ে আসছি। পুলিশের কাছে অভিযোগ করলেও কোনো ব্যবস্থা নিচ্ছে না।
অপর এক ব্যবসায়ী অভিযোগ করে জানান, সন্ত্রাসীদের হামলায় কমপক্ষে ৮ থেকে ১০জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুই ব্যবসায়ীকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।
নির্ভরযোগ্য একটি সুত্র ও ব্যবসায়ীদের কাছ থেকে অভিযোগে জানা যায়, রাজধানীর দক্ষিণ খান থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আনিসুর রহমান ও মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আনিসুর রহমান অনেক দিন ধরে মার্কেটটি অবৈধভাবে দখলের চেষ্টা করে আসছিল। তারা গত ২৭ মাস মার্কেটের প্রায় আড়াই কোটি টাকা ভাড়া তুলে নিজেরাই আত্মসাৎ করেছেন। অথচ জায়গাটি ওয়াকফ স্টেটের।
ইতিপূর্বে ও তাদের নেতৃত্বে উক্ত মার্কেট ও মাদ্রাসার প্রায় কয়েক কোটি টাকা আতœসাৎের ঘটনা ঘটেছিল। এছাড়া মসজিদ মার্কেটের অনেকের দোকান নিয়ে আদালতে মামলা পর্যন্ত চলছে। উক্ত মার্কেটে ২০টি দোকানের পাশাপাশি উপরে মসজিদ ও মাদ্রাসা রয়েছে।
এব্যাপারে অভিযুক্ত দক্ষিণ খান থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আনিসুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার মেঠো ফোনটি বন্ধ পাওয়া গেছে। সে কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়াকে আজ দুপুরে এই প্রতিবেদককে বলেন, হামলার খবর পেয়ে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। কারা ওই মসজিদ মার্কেটে হামলা করেছে তা তদন্ত করে বলা যাবে।
ওসি জানান, আমাদের তদন্ত কাজ চলছে। বিস্তারিত পরবর্তীতে জানানো যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here