শেখ হাসিনার স্বপ্ন অসাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ গড়া ….অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক

0
87
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহিয়সী নারী বেগম ফজিলাতুননেছার তনয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১ আগস্ট হত্যার প্রচেষ্টা চালিয়েছিলেন ৭১, ৭৫ ও মানবতা বিরোধী ঘাতকদের দোষর বিএনপি জামায়াত। ঐদিন গ্রেনেড এ আক্রান্ত হয়ে ২৪ জন শহীদ হয়েছে এবং তিন শতাধিক লোক আহত হয়েছে। দিনটিকে স্মরণ করার লক্ষে এক আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ, ২০ আগস্ট ২০২১ সকাল ১১ ঘটিকায় বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ কনফারেন্স হল।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।
প্রধান আলোচক ছিলেন সাহিত্যিক ও কলামিস্ট কবি নাহিদ রোখাসানা।
বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ. ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য লোকমান হোসেন চৌধুরী, পিপলস ডেমোক্রেটিক পার্টির সাধারণ সম্পাদক, ছিদ্দিকুর রহমান, বিএনএফ এর নেতা প্রকৌশলী ইসমাইল হোসেন, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সম্পাদক আ স ম মোস্তফা কামাল ও সদস্য নকিব হক, নারী নেত্রী এলিজা রহমান, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
প্রধান অতিথির ভাষণে অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্বপরিবারে হত্যা করে ঘাতকরা ভেবেছিলেন এই দেশকে পাকিস্তানের ভাবধারায় পরিচালনা করবেন। কিন্তু আওয়ামী লীগের চিন্তাশীল নেতৃবৃন্দ তা হতে দেন নাই। নেতৃবৃন্দ ১৯৮১ সনে আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করেছেন। এই দূরদর্শী চিন্তার মাধ্যমে বাস্তবায়ন হয়েছে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আদিষ্ট হয়েছেন। শেখ হাসিনার ক্ষমতা গ্রহণের মাধ্যমেই দেশের যে সব সমস্যা অতীতে কেউ সমাধান করতে পারে নাই। বিশেষভাবে ভারতে সাথে পানি চুক্তি, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসীদের সাথে শান্তিচুক্তি, বঙ্গবন্ধুর হত্যার বিচার ও পরবর্তীতে সীমান্ত সমস্যার সমাধান সমুদ্র সীমানা নির্ধারণ এবং দেশের উন্নয়নে জন্য নিজস্ব খরচে পদ্মা সেতু, কর্ণফূলী টানেল, উড়াল রেলপথ, পায়রা সামুদ্রিক বন্দরসহ কৃষি মৎস্য হাস-মুরগির গরুর খামার প্রতিষ্ঠার মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত হয়েছে। এই উন্নয়ন মানতে পারে নাই বলে, ২০০৪ সালে ৭১, ৭৫ এর ঘাতকরা, ২১ শে আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যার প্রচেষ্টা চালিয়েছে। ঐদিন নারীনেত্রী আইভি রহমানসহ ২৪ জনকে হত্যা করা হয়েছে গ্রেনেড হামলা করে। আমরা এই গ্রেনেড হামলার নিন্দা জানাই এবং এই ঘাতকদের অনেকেরই বিচার হয়েছে এবং যাদেরকে এখনও বিচারের আনা হয় নাই, তাদেরকে বিচারের আওতায় আনার দাবী জানান সরকারের কাছে।
সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা সংবিধান নির্বাচন উন্নয়ন মেনে নিতে পারে নাই, তারাই ৭৫ সনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে এবং ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাদের, ৭ই নভেম্বর মক্তিযোদ্ধাদের হত্যা করে এবং এই দেশকে ভিন্নভাব ধারায় পরিচালিত করার চেষ্টা করেন। কিন্তু তারা তা বাস্তবায়ন করতে পারে নাই। আজ আমাদের দাবী মুক্তিযুদ্ধের পক্ষে সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন এবং দেশকে উন্নয়ন তরান্বিত করুন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here