সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব —-মেয়র আতিকুল

0
259
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সামাজিক আন্দোলন এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব।
মেয়র বলেন, মশক নিধন কর্মীদের সঙ্গে গেøাবাল পজিশনিং সিস্টেম (জিপিএস) ডিভাইস যুক্ত করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আগামী সোমবার (৫ আগস্ট) থেকে ডিএনসিসির বেশিরভাগ কর্মী জিপিএস ডিভাইসের আওতায় কাজ শুরু করবে।
আজ শুক্রবার (২ আগস্ট) সকালে রাজধানীর উত্তরার আজমপুরে নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, আগামী সোমবার থেকে বেশিরভাগ মশক নিধন কর্মীদের সঙ্গে জিপিএস ট্র্যাকার থাকবে। তাই মশক নিধন কর্মীদের কাজ নিয়ে আর সন্দেহের সুযোগ থাকবে না।
মেয়র আরও বলেন, সামাজিক আন্দোলন এবং সকলের সার্বিক প্রচেষ্টার মাধ্যমে দেশ থেকে ডেঙ্গু দূর করা সম্ভব। তৃণমূল থেকে কাজের জন্য প্রতিটি ওয়ার্ডকে ১০ ভাগে ভাগ করে স্ক্যানিং করা হবে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যৌথ উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো: জাহিদ আহসান রাসেল (এমপি), সচিব ড. জাফর উদ্দিন আহমেদ,ডিএনসিসি উত্তরের কর্মকর্তা সহ অন্যান্য সাথে ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here