সভাপতি প্রার্থীর মৃত্যু: পেছালো সাব-এডিটরস কাউন্সিলের নির্বাচন

0
91
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : দৈনিক ভোরের কাগজের সিনিয়র সহ-সম্পাদক ও সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন সাত দিন পেছানো হয়েছে। নির্বাচনের জন্য আগামী ২৪ জানুয়ারি নতুন দিন নির্ধারণ করা হয়। শুক্রবার (১৫ জানুয়ারি) সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।
আজ(১৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার বার্ষিক সাধারণ সভার দিন সকালে সভাপতি প্রার্থী হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যু হয়।

হিলালী ওয়াদুদ চৌধুরী

জানা গেছে, শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এজিএম অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল হিলালী ওয়াদুদ চৌধুরীর। সে উদ্দেশে বাসা থেকে বের হওয়ার সময় তিনি বুকে ব্যথা অনুভব করেন। ওই অবস্থায় তাকে রাজধানীর মালিবাগে খিদমাহ হাসপাতালে নেওয়া হয়। সেখানে সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
নির্বাচন পেছানোর বিষয়ে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের বর্তমান কমিটির সভাপতি জাকির হোসেন ইমন বলেন, ‘হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যু আমাদের ব্যথিত করেছে। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। পাশাপাশি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি।’
তিনি আরও বলেন, ‘এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের একজন ছিলেন হিলালী চৌধুরী। তার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এজিএমে নির্বাচন পেছানোর প্রস্তাব আসে। সর্বসম্মতিক্রমে নির্বাচন ৭ দিন পেছানো হয়েছে। আগের মতোই ওইদিন সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।’
হিলালী ওয়াদুদ চৌধুরীর ‍মৃত্যু হওয়ায় এখন সভাপতি পদে এখন দুইজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। এরা হলেন বাংলাদেশের খবরের সিনিয়র সাব এডিটর আবুল কালাম আজাদ ও দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর মামুন ফরাজী।
সাব এডিটরস কাউন্সিলের এজিএমেও শোক: হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে সাব এডিটরস কাউন্সিলের এজিএমেও শোক প্রকাশ করা হয়েছে। এজিএমে আসা অতিথিরা হিলালী ওয়াদুদ চৌধুরীর কর্মময় জীবনকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।
এজিএমে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে’র কোষাধ্যক্ষ দীপ আজাদ।
এজিএমে সভাপতিত্ব করেন ডিএসইসির সভাপতি জাকির হোসেন ইমন ও এজিএম অধিবেশন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক।
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী শোক প্রকাশ করেন হিলালী ওয়াদুদ চৌধুরীর মৃত্যুতে। তিনি বলেন, ‘নির্বাচনের আগের দিন আমাদের একজন সহকর্মী সাংবাদিকের মৃত্যু হবে তা অকল্পনীয়। তার এই মৃত্যু আমাদের ব্যথিত করেছে। আমরা আত্মার মাগফিরাত কামনা করি।’
এজিএমে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, ‘গভীর শ্রদ্ধার সঙ্গে আমরা হিলালী ওয়াদুদকে স্মরণ করছি। আজকে এই অনুষ্ঠানে তার আসার কথা ছিল। কিন্তু নির্মম সত্য এই যে, তিনি আর আমাদের এখানে আসতে পারলেন না। এভাবে তার আকস্মিক মৃত্যুতে আমরা মর্মাহত, শোকাহত। তার বিদেহী আত্মা শান্তি পাক এই আমাদের কামনা।’
ইলিয়াস খান আরও বলেন, ‘এই প্রেস ক্লাবে অঙ্গনে মিডিয়া কমপ্লেক্স করা হবে। আমরা সেই অঙ্গীকার পূরণ করতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি। সাব-এডিটরস কাউন্সিলের নিজস্ব কার্যালয় নেই। আমরা এবার তাদের কার্যালয়ের ব্যবস্থা করব।’
ডিএসইসির নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন: ডিএসইসির নির্বাচনে এবার প্রার্থীরা জোটবদ্ধ প্রচারণা চালাচ্ছেন। একটির নেত্বত্বে আছেন বাংলাদেশের খবরের আবুল কালাম আজাদ ও তার বিপরীতে অন্যটির নেতৃত্বে আছেন সভাপতি প্রার্থী মামুন।
এ ছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরটিভির স্পোর্টস ইনচার্জ সাইখুল ইসলাম উজ্জ্বল। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন আমাদের সময়ের সিনিয়র সাব এডিটর আবুল হাসান হৃদয়।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আলোর আঞ্জুমান আরা শিল্পী।
নির্বাচনে যুগ্ম সম্পাদক পদে রয়েছেন আজকালের খবরের আনোয়ার সাদত সবুজ, তার বিপরীতে রয়েছেন ভোরের পাতার জাওহার ইকবাল।
কোষাধ্যক্ষ পদে রয়েছেন আলোচিত খবরের হানযালা শিহাব, তার বিপরীতে রয়েছেন দৈনিক ইত্তেফাকের সাব এডিটর অলক বিশ্বাস।
সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোলা কাগজের সামসুল আলম সেতু, তার বিপরীতে রয়েছেন হুমায়ুন কবির তমাল।
প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সারাবাংলা ডটনেটের জয়েন্ট নিউজ এডিটর আলমগীর কবীর। তার বিপরীতে রয়েছেন ইত্তেফাকের সাব এডিটর গাজী আব্দুল হাদী।
দফতর সম্পাদক পদে রয়েছেন আয়কর বার্তার মামুনুর রশিদ মামুন। তার বিপরীতে রয়েছেন মানবকণ্ঠের মনির আহমেদ জারিফ।
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রয়েছেন জনকণ্ঠের তৌফিক অপু। তার বিপরীতে রয়েছেন এশিয়ান টিভির মো. তারেক হোসেন বাপ্পি।
প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহনা টিভির শহীদুল আলম ইমরান, তার বিপরীতে রয়েছেন বাংলাদেশের খবরের লাবিন রহমান।
এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন লাকিয়া হাসান, আবু জাফর সাইফুদ্দীন, মো. সাফায়েত হোসেন, খালেদ সাইফুল্লাহ্‌ মাহমুদ, গাজী মুনছুর আজিজ, আমিনুল রাণা, আব্দুর রহমান খান, মোহাম্মদ আবদুল ওদুদ, ফারজানা জবা, নাঈম মাশরেকী, মো. মনির হোসেন, আ হ ম ফয়সাল, মো. ফখরুদ্দীন মুন্না, জাফরুল আলম। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here