সরকারের প্রশংসায় ভারতীয় সাংবাদিকরা—-তথ্যমন্ত্রী

0
75
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বাংলাদেশ সরকারের নেওয়া তাৎক্ষণিক নানা পদক্ষেপকে ভারতের সাংবাদিকরা সাধুবাদ জানিয়েছেন। ভারত সফর শেষে গতকাল রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।
ড. হাছান মাহমুদ ভারত সফরকালে কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন এবং পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ ছাড়া সেখানকার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। মন্ত্রী বলেন, ‘দুর্গাপূজার সময় বাংলাদেশের ঘটনাপ্রবাহ নিয়ে কলকাতার সাংবাদিকদের অনেক প্রশ্ন ছিল। বিএনপি-জামায়াতসহ উগ্র ধর্মান্ধগোষ্ঠী দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে এবং সরকার কীভাবে দ্রুত সময়ের মধ্যে সেই অপচেষ্টা শক্ত হাতে দমন করেছে, সেটি তাদের সবিস্তারে বলেছি। ভারতের পত্রপত্রিকা, রেডিও, টেলিভিশন ও অনলাইনে সে বিষয়ে বিস্তারিত সংবাদ এসেছে।’
এর আগে ভিডিও কনফারেন্সে মাধ্যমে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা মিলনায়তনের এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তথ্যমন্ত্রী। অনুষ্ঠানে তথ্যমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ৬৪ জনকে সহায়তা ও ১০টি ক্লাবকে ক্রীড়াসামগ্রী এবং সমাজসেবা অধিদপ্তর থেকে ২৮ জনকে দুরারোগ্য ব্যাধির চিকিৎসা সহায়তা দেওয়া হয়। ৪৯ জনকে দেওয়া হয় পল্লী সমাজসেবা ঋণ।
রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা
ইফতেখার ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাছান প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here