সাংবাদিক ইসমাইল সরদারের উপর হামলা

0
93
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : পেশাগত কর্তব্য পালনকালে আরশিনগর কেরানীগঞ্জ ইসলামী আন্দোলন বাংলাদেশ নেতাকর্মীদের গুরুতর হামলার শিকার হয়েছেন এক জাতীয় সাপ্তাহিক পত্রিকার প্রতিবেদক ইসমাইল সরদার। বুধবার (২৫ আগস্ট) আরশিনগর কেরানীগঞ্জ চত্বরে তার ওপর হামলা চালান ‘ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।
ইসমাইল সরদার, জাতীয় সাপ্তাহিক পত্রিকা ইউনিভার্সাল সংবাদ প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করছেন। হামলার সময়ে তার সাংবাদিকতার পরিচয় পত্রও ছিলো।
আরশিনগর কেরানীগঞ্জে রাষ্ট্রবিরোধী এবং ষড়যন্ত্রমূলক অনুমতি বিহীন ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’ সমাবেশ এবং মানববন্ধন কর্মসূচি পালন করে। এই‌ সংবাদটি সংগ্রহ করতে গেলে, তারা ইসমাইল সরদারকে ঘিরে এলোপাথাড়ি দেশীয় লাঠি সোঠা দিয়ে মারধর করেন।
সেখানকার কিছু স্থানীয় লোকজন এবং পুলিশ সদস্যরা উদ্ধার করেন সাংবাদিক ইসমাইল সরদারকে। সেখান থেকে পুলিশ সদস্যরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কেরানীগঞ্জ ঢাকায় জরুরী বিভাগে ভর্তি করেন। সেখান থেকে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল (পঙ্গু হাসপাতাল) জরুরি বিভাগে নিয়ে আসা হয়।
পুলিশ সেখানকার সিসি ফুটেজ উদ্ধার করেন।
কেরানীগঞ্জ মডেল থানার (ওসি) আব্দুস সালাম মিয়া কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমরা ইতিমধ্য দায়িত্বতার সাথে বিষয়টি আমলে নিয়েছি। আমাদের কার্যক্রম চলছে। এ ঘটনায় যারাই জড়িত ছিল তাদেরকে আমরা চিহ্নিত করি এবং তাদের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
সাংবাদিক ইসমাইল সরদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি নিউজ সংগ্রহ করতে গিয়েছিলাম। এর আগে হেফাজতের তাণ্ডবের সাথে কারা জড়িত তাদের বিরুদ্ধে একটি অনুসন্ধান মূলক নিউজ ছিল। সেই নিউজটি এবং এবারের যেই ষড়যন্ত্র করছে তার নিউজ সংগ্রহ করতে গেলে তারা আমার উপর হত্যার উদ্দেশ্য করে হামলা চালায়। এ সময় আমার ফোন, পরিচয় পত্র এবং ক্যামেরা ছিনিয়ে নেয়। পুলিশ এসে আমাকে এবং ফোন উদ্ধার করে কিন্তু ক্যামেরা আর পাওয়া যায়নি। বর্তমানে আমি খুব অসুস্থ আছি।
আমি সকল সাংবাদিক ভাইদের প্রতি আহবান করব, আমার পাশে আপনারা দাঁড়ান। পুলিশ ভাইয়েরা আমাকে আন্তরিকতার সাথে সহায়তা করেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here