সাপাহারে ড্রেন লিকেজ হয়ে রাস্তার উপরে মলমূত্র যুক্ত পানির দুর্গন্ধ সৃষ্টি

0
206
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলা সদরের ওয়ালটন মোড়, সরকারী কলেজ রাস্তায় মেইন রোডের সাথে লাগানো পার্শ্ব রাস্তায় ড্রেন লিকেজ হয়ে রাস্তার উপরে মলমূত্র যুক্ত পানির দুর্গন্ধ সৃষ্টি হয়েছে। উপচে পড়া নোংরা পানির দুর্গন্ধে বাজারের বিভিন্ন দোকানদারদের দোকানে বসে বেচা-কেনা করা ও পথচারীদের চলাচল দুস্কর হয়ে পড়েছে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,মেইন রাস্তার পার্শ্বে অপরিকল্পিত ড্রেনেজ ব্যাবস্থার কারণে বাজার এলাকার একাংশ বসতবাড়ীর পায়খানার নোংরা মলমুত্র,হোটেলের নোংরা আজরজনা সহ সকল প্রকার ময়লা যুক্ত পানি ওই ড্রেনে পড়ে নিস্কাশন হতে না পেরে ওই এলাকায় ড্রেনের ঢাকনার ফুটো দিয়ে পানি গুলো উপচে রাস্তা তলিয়ে যাচ্ছে। অন্তত: ১৫/২০দিন ধরে নোংরা পানি বের হওয়া অব্যহত থাকলেও যেন দেখার কেউ নেই। এরই মধ্য দিয়ে অতি কষ্টকরে ওই এলাকার বিভিন্ন দোকানদারগণ তাদের কেনা-বেচা করে চলেছেন ও হাজার হাজার পথচারী এবং কোমলমোতি শিক্ষার্থীরা ওই পথে সরকারী ডিগ্রি কলেজ, পাইলট উচ্চ বিদ্যালয় এবং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া আসা করছে। সারা পথ ভালোভাবে আসলেও উক্ত স্থানে এসে নোংরা পানিতে পা ভিজিয়ে নাকে মুখে কাপড় পেচিয়ে রাস্তাটুকু পার হচ্ছেন। উপজেলার সর্বস্তরের জনগনের দাবী অচিরেই এই স্থানের জলাবদ্ধতা নিরশন করা হউক।
এবিষয়ে ওই এলাকার একজন ঔষধ ব্যাবসায়ী মোস্তাফিজুর রহমান বাদল এর সাথে কথা হলে তিনি জানান যে, উক্ত স্থানে ড্রেন লিকেজ হওয়ার সাথে সাথে ১৫/২০দিন পূর্বে এ সংক্রান্ত বিষয়ে পার্শ্ববর্তী সকল দোকানদারদের স্বাক্ষর যুক্ত একটি ড্রেন সংস্কাররের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান বরাবর আবেদন দিয়েছি কিন্ত এখনও তার কোন প্রতিক্রিয়া হয়নি।
ইউপি চেয়ারম্যান আকবর আলীর সাথে কথা হলে তিনি জানান, এলাকাবাসীর অভিযোগ পেয়েছি স্থানটি এবং পরিদর্শনও করেছি তবে ড্রেন ও পয়:নিস্কাশনের লেবার বড়ই অমিল সে সাথে ১৮তারিখের উপজেলা পরিষদ নির্বাচন সব মিলিয়ে একটু দেরী হয়ে গেল। আগামী কয়েকদিনের মধ্যেই সৃষ্ট সমস্যার সমাধন করব ইনশাআল্লাহ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here