সাভারে ভেজাল বিরোধী অভিযান : আড়াই লাখ টাকা জরিমানা

0
95
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদোত্তীর্ন ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে সাভারের বলিয়ারপুর এলাকায় আদি মোহাম্মাদীয়া বেকারী এন্ড সুইটস নামে একটি বেকারিকে দুই লক্ষ ৫০ হাজার টাকা অর্থদন্ড আদায় করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর একটি ভ্রাম্যমান আদালত।
এলিট ফোর্স র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মোঃ জিয়াউর রহমান চৌধুরী সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ভেজাল বিরোধী অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান আদি মোহাম্মাদীয়া বেকারী এন্ড সুইটস এর মালিক মোঃ নুরে আলম (৩৫), জেলা- ঢাকা এর নিকট নগদ ২ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
অভিযানকালে বিপুল পরিমান ভেজাল খাদ্য জব্দ করা হয় এবং পরবর্তীতে বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তা ধ্বংস করা হয়।
র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, আজ সোমবার দুপুরে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান এবং মোঃ মোজাম্মেল হোসেন, নিরাপদ খাদ্য পরিদর্শক এর নেতৃত্বে সাভার মডেল থানার বলিয়ারপুর এলাকায় একটি ভেজাল বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করে। এ অভিযান সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে দুপুর ৩টায় শেষ হয়।
অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদোত্তীর্ন ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে উক্ত বেকারী ও মালিককে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
জিয়াউর রহমান চৌধুরী আরও জানান, এছাড়াও উক্ত বেকারী থেকে বিভিন্ন ধরনার ভেজাল খাদ্য জব্দ করা হয় এবং বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। ভবিষ্যতে জনস্বাস্থ্যের সুরক্ষার্থে র‌্যাবের এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here