সিলেটে সিএইচটি মিডিয়া’র ৬ষ্ঠ প্রতিষ্টা বার্ষিকী পালিত

0
115
728×90 Banner

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি : পুন্যভূমি সিলেটে পালিত হলো পার্বত্য চট্রগ্রাম থেকে প্রকাশিত চট্রগ্রামের প্রথম জাতীয় অনলাইন নিউজ পোর্টাল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের ৭ম বর্ষে পদার্পন ও ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী। ৬ষ্ঠ বর্ষপুর্তি উপলক্ষে ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৫-২০ মিনিটের ইউকে এডুকেশনের দ্বিতীয় তলায় আলোচনা সভা অনুষ্টিত হয়।
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম ইউকে সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক ও সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের সিলেট জেলা প্রতিনিধি হাফিজুল ইসলাম লস্করের সভাপতিত্বে ও হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক রেজওয়ান আহমদের সঞ্চালনায় অনুষ্টিতব্য অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট বার কাউন্সিলের সিনিয়র সদস্য, সিলেট সিটি কর্পোরেশন ২২নং ওয়ার্ড শাহজালাল উপশহরের কাউন্সিলর এড. ছালেহ আহমদ সেলিম।
বিশেষ অতিথি ছিলেন, সিলেট মহানগর আওয়ামীগ নেতা সৈয়দ মিছবাহ, ইউনানী মেডিসিন ক্লাবের প্রতিষ্টাতা সভাপতি ও সিলেট সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজের প্রভাষক ডা.আক্তার হোসেন, উপশহরের বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল আহমদ চৌধুরী, আমাদের নতুন সময় পত্রিকার রিপোর্টার ইমরান আহমদ, সমকাল টুয়েন্টিফোর ডটকমের রিপোর্টার জাহেদুল ইসলাম।
এসময় আরো উপস্থিত ছিলেন, শাহজালাল উপশহর যুব কল্যান পরিষদের যুগ্ন আহবায়ক রাজেল আহমদ, সুরমা মিডিয়ার সত্তাধিকারী ফয়সল আহমদ, সাংবাদিক সোহেল আহমদ, সাপ্তাহিক ইউনানী কন্ঠের স্টাফ রিপোর্টার বাশারুল ইসলাম, মির্জা মো: সাহাদ, মো: জুবায়ের আহমদ, তাহমিদুর রহমান ও ইয়াসিন আহমদ প্রমুখ।
এর আগে বিকেল ৪ ঘটিকার সময় সিএইচটি মিডিয়ার ৬ষ্ঠ প্রতিষ্টাবার্ষিকী র্য্যালী নিয়ে সাংবাদিকরা ইউকে এডুকেশনে এসে মিলিত হয়।
সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের আয়না। সাংবাদিকই পারে দেশের সকল শ্রেণী পেশার মানুষের সমস্যা তার লেখনির মাধ্যমে জাতির সামনে তুলে ধরতে। সাংবাদিকতার পেশা অত্যন্ত ঝুঁকিপূর্ণ একটি পেশা। এ পেশায় থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা দূরূহ ব্যাপার। সৎ সাংবাদিকের কোন বন্ধু নেই। তবুও সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সাংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্র তথা সমাজের প্রতিটি ক্ষেত্রে অবদান রাখতে হবে।
সেই সাথে বক্তারা আরো বলেন,সমাজে পিছিয়ে পরা, বৈষম্যের শিকার, নির্যাতিত-নিপীড়িত অসহায় জনগণের পাশে থাকতে, অন্যায় অসংগতির চিত্র তুলে ধরার লক্ষ্যে এবং সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে রাঙামাটিতে হোটেল সুফিয়ার হল রুমে ২০১৬ সালের ১৬ ডিসেম্বর “অবসান হোক বৈষম্যের” স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম। ন্যায়ের আর সত্যের পক্ষে অবিচল আর হার না মানা দৃঢ়তা নিয়ে সকল বাধাকে শক্তিতে রুপান্তরিত করে সাধারন নিপীড়িত মানুষের আখাংকা আর জনপ্রিয়তার প্রতিফলনে ১৭ ডিসেম্বর ২০২০ ইংরেজী ৬ষ্ঠ বর্ষ পেরিয়ে ৭ম বর্ষে পদার্পণ করছে স্বগৌরবে। বৈষম্যের অবসান নিরসনে পত্রিকাটি যেভাবে কাজ করে যাচ্ছে, সেই ভাবে ভবিষ্যতেও কাজ করে যাবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রতিনিধি সৈয়দ মো: সুমন মিয়া।
আলোচনাসভা শেষে সিএইচটি মিডিয়া টোয়েন্টিফোর ডটকম’র সিলেট জেলা প্রতিনিধি হাফিজুল ইসলাম লস্কর, ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রতিনিধি সৈয়দ মো: সুমন মিয়াসহ অতিথিরা কেক কেটে সিএইচটি মিডিয়া টোয়েন্টিফোর ডটকম’র ৭ম বর্ষে পদার্পন ও ৬ষ্ঠ বর্ষপুর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here