সীতাকুন্ডে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসা,দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণ দাবি— কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)

0
126
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান আজ ৫ জুন ২০২২ এক বিবৃতিতে সীতাকুন্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে ৩৮ জনের মৃত্যুতে গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করে সংবাদমাধ্যমে এক বিবৃতি দিয়েছেন।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এ পর্যন্ত যতটুকু সংবাদ পাওয়া গেছে তাতে জানা গেছে ৩৮ জন মৃত্যুবরণ করেছেন এবং মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। প্রায় ৪০০ শতাধিক আহত হয়েছে। নেতৃদ্বয় আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়ে নগরবাসীকে রক্ত দানসহ প্রয়োজনীয় সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে আরও বলেন, বিস্ফোরক, দাহ্য পদার্থ, কেমিক্যালস ও গার্মেন্টস পণ্য একসাথে না রাখার যে ন্যূনতম নিরাপত্তা ব্যবস্থা থাকা উচিত ছিলো এক্ষেত্রে তা মেনে চলা হয় নাই। ফলে এই ভয়াবহ দুর্ঘটনা ও মর্মান্তিক হতাহতের ঘটনা ঘটেছে। মালিক পক্ষ এবং সরকার কোনভাবেই এই ঘটনার দায় এড়াতে পারে না এটা এক ধরনের হত্যাকান্ড এর দায়ে মালিক ও কর্তৃপক্ষের শাস্তি এবং নিহত আহতদের পরিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণ, চিকিৎসা ও পুনর্বাসনের দাবি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here