সেই ভিক্ষুকের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

0
148
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনা ভাইরাস মোকাবিলায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে ভিক্ষা করে সংগ্রহ করা ১০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ায় শেরপুরের ভিক্ষুক নাজিম উদ্দিনের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
২৭ এপ্রিল সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগের আট জেলার প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ অন্যান্য প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি সূচনা বক্তব্যে এ প্রশংসা করেন।
প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের প্রতি নাজিম উদ্দিনের এ ভালোবাসা সত্যিই বিরল। যখন কেউ কেউ নিজের আখের গোছানো নিয়ে ব্যস্ত। কিভাবে নিজের ধন-সম্পদ বাড়ানো যায় এই চিন্তায় ব্যস্ত। তখন একজন ভিক্ষুক দেখিয়ে দিল মানবিকতা কি! ভিক্ষা করে সংগ্রহ করা তার নিজের ১০ হাজার টাকা মানুষের জন্য দান করেছেন। এখান থেকে অনেক শিক্ষা নেওয়া উচিত। সত্যি নাজিম উদ্দিনের এই কাজটি করে অনেক বড় দৃষ্টান্ত স্থাপন করেছে। এ সময় দেশের বিত্তবানসহ সকলকে সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী।
এছাড়া প্রধানমন্ত্রী সকলকে চাষাবাদে মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, করোনা ভাইরাসের পর বিশ্বব্যাপী দুর্ভিক্ষ দেখা দেবে বলে আন্তর্জাতিক সংস্থগুলো বলছে, দুর্ভিক্ষের মহামারি যেন আমরা মোকাবিলা করতে পারি, এজন্য নিজে উদ্যেক্তা হয়ে যে যতটুকু পারেন চাষাবাদ করেন। কেউ যেন একখণ্ড জমি ফেলে না রাখে। খাদ্য একমাত্র সমাধান, কৃষিই একমাত্র বাঁচাতে পারে।
এর আগে প্রধানমন্ত্রী করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে চার দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেছেন। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি সমূহ মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here