স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল

0
184
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এদিন সাভারের স্মৃতিসৌধে কোনো অনুষ্ঠান হবে না।
একইসঙ্গে দিবসটিতে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠান এবং স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।
শনিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাতে এ সিদ্ধান্তগুলো নেওয়া হয় বলে বঙ্গভবন সূত্রে জানা গেছে।
রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী দেশের জনগণকে করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব বলেন, জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিটি বাতিল করা হয়েছে। বঙ্গভবনেও স্বাধীনতা দিবসের সংবর্ধনা অনুষ্ঠানটিও বাতিল করা হয়েছে। এছাড়া স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।
২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রধান অনুষ্ঠান জাতীয় স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন। প্রতিবছর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সবস্তরের মানুষ এদিন জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে থাকেন। এ বছর সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারির কারণে এ কর্মসূচিটি বাতিল করা হয়েছে।
এর আগে এ করোনা ভাইরাসের কারণে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here