স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কামরুল হাসান রিপনের শ্রদ্ধাঞ্জলি

0
219
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। সেবা-শান্তি-প্রগতির পতাকাবাহী এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ এসময় নগরের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকাল সাড়ে সাতটায় গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করেন কামরুল হাসান রিপন। এসময় কেন্দ্রীয় কমিটির সিনিয়র নেতৃবৃন্দসহ নগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে প্রতিষ্ঠা লাভ করেছিল আওয়ামী লীগের অন্যতম সহযোগী এই সংগঠনটি। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। তবে প্রতি বছর নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন করলেও এবার একটু ভিন্ন আঙ্গিকে দিনটি পালন করা হবে। মূলত, বৈশিক মহামারী করোনাভাইরাস ও চলমান বন্যা পরিস্থিতির কারণেই এবার মানবিক ও সামাজিক নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করবে সংগঠনের নেতাকর্মীরা।
এ ব্যাপারে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন বলেন, ‘বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সেবা-শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন। মানুষের সেবা করাই আমাদের ব্রত। আওয়ামী লীগের সহযোগী হিসেবে কাজ করার পাশাপাশি আর্তমানবতার সেবায় নিয়োজিত থাকার উদ্দেশ্য নিয়ে জন্ম নিয়েছিল স্বেচ্ছাসেবক লীগের। সেই লক্ষ্যেই আমরা নিরন্তর কাজ করে চলেছি। দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে করোনাভাইরাসের এই দুর্যোগময় মুহুর্তেও মানুষের সেবায় মাঠে থেকে সক্রিয়ভাবে কাজ করছি এবং ভবিষ্যতেও এই কার্যক্রমের ধারাবাহিকতা ধরে রাখবো আমরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here