উত্তরায় করোনা রোগীর হামলায় ৩ স্বাস্থ্য কর্মী আহত :চার দিনেও উদঘাটন হয়নি রহস্য

0
83
728×90 Banner

উত্তরা থেকে মাহফুজুল আলম খোকন: রাজধানীর উত্তরায়,করোনা রোগী কর্তৃক তিন স্বাস্থ্য কর্মীকে ছুরিকাঘাতের ঘটনায় মামলা হওয়ার চার দিনেও উদঘাটন হয়নি হামলায় ব্যাবহিত ইউসিইউতে থাকা চাকুর রহস্য। হামলাকারি ও হামলার শিকার ৮ জনের ৩ জনের অবস্থাই আশঙ্কাজনক।
গত ২২ জুলাই রাত ২ টার দিকে উত্তরা ১১ নং সেক্টরের গরিবে নেওয়াজ এভিনিউ এ অবস্থিত শিনশিন জাপান হাসপাতালের নিবির পর্যবেক্ষন কেন্দ্র আইসিইউতে সবুজ ষ্টিজ (৩৫) নামে এক করোনা রোগীর ছুরিকাঘাতে হাসপাতালের ২ নার্স ও এক ওয়ার্ডবয় সহ তিন জন আহত হন। এই বিষয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে ঘটনার পরে অভিযোক্ত করোনা রোগী সবুজ কে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে পুলিশ পাহাড়ায় চিকিৎসা দেওয়া হচ্ছে। এই বিষয়ে সবুজ ষ্টিজ এর শশুর যৌতি কস্তা দৈনিক জনতাকে বলেন,ঘটনা কি ভাবে হয়েছে আমি জানিনা। বৃহস্পতিবার রাতে আমি ১ লাখ ২ হাজার টাকার ওষুদ কিনে দিয়ে বাড়ি চলে আসি,পথি মধ্যে আমাকে ফোনে যানানো হয় আমার জামাই দুর্ঘটনা ঘটিয়েছে। পরে আমি সকালে এসে জামাইয়ের হাত-পা বাধা অবস্থায় দেখতে পাই। পরে আমরা হাসপাতালের বিল পরিশোধ করে সবুজের উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে নিয়ে আসি। হামলায় ব্যবহিত চাকু কোথা থেকে আসলো আমরা জানি না,তবে হাসপাতাল কর্তৃপক্ষ সবুজকে বেধরক পিটিয়েছে,বর্তমানে সবুজের অবস্থা আশঙ্কা জনক,তার দুই হাতেই অস্তপাচার করা হয়েছে,প্রতিদিন ৪ ব্যাগ করে রক্ত দিতে হচ্ছে। এদিকে শিনশিন জাপান হাসপাতাল কর্তৃপক্ষের দাবি চাকুটি রোগীর আত্মীয় স্বজনের কেউ ফল কাটার জন্য দিয়ে গেছে। এই বিষয়ে হাসপাতালের মহা পরিচালক মোঃ শরিফুল ইসলাম দৈনিক জনতাকে বলেন,রোগীর অবস্থা মুটামুটি ভালোর দিকে থাকায় আইসিইউ থেকে দুএক দিনের মধ্যেই ক্যাবিনে স্থানান্তর করবো বলে রোগীর পরিবারকে জানিয়েছিলাম। রাত ২ টার দিকে আইসিইউতে থাকা স্বাস্থ্য কর্মীর ওপর অতর্কিত হামলা পরিকল্পিত কিনা আমার জানা নেই,তবে হামলায় ব্যাবহিত চাকুটি পুলিশ আলামত হিসেবে জব্দ করেছে। চাকুটির গায়ে কোন একটা সুপার শপের বারকোড রয়েছে,যা দিয়ে পুলিশ চাকুর ক্রেতাকে শনাক্ত করতে পারবে বলেও মনে করেন তিনি। হামলাকরি এবং হামলার শিকার দুই নার্ষের অবস্থা আশঙ্কাজনক হওয়ায়,কারোর ই বক্তব্য পাওয়া সম্ভব না হওয়ায় হাসপাতালের নিবির পর্যবেক্ষন কেন্দ্রে চাকু থাকার বিষয়টির আসল রহস্য এখনো সকলেরি অজানা।
এই বিষয়ে উত্তরা পশ্চিম থানার ইন্সপেক্টর অপারেশ সুমন চন্দ্র ঘোষ দৈনিক জনতাকে বলেন, ঘটনার বিষয়ে তদন্ত চলছে,আসামী এবং ভিকটিম কারোর সাথেই কথাবলা সম্ভব না হওয়ায় এখনি এই বিষয়ে তেমন কিছুই বলা সম্ভব হচ্ছেনা। হাসপাতালের আইসিইউতে চাকু থাকার বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here