ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

0
54
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ দিবস ও জাতীয় দিবস-২০২১ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৭ মার্চ সকালে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘ঐতিহাসিক ৭ মার্চ ও বিশ্বজুড়ে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন্নাহার ভূঁইয়া এমপি। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাংবাদিক মানিক লাল ঘোষ, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, নির্বাহী সদস্য মোঃ দুলাল মিয়া, সদস্য মোঃ আনোয়ার হোসেন, কবি আমিন উল্লাহ, কবি আনারুল হক, শাজাহান শাহীন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুর মার্চের ভাষণ বাঙালি জাতির এক অমূল্য সম্পদ। মহান মুক্তিযুদ্ধে এই ভাষণ মুক্তিকামী মানুষদেরকে শক্তি ও সাহস যুগিয়েছিল।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ আমাদের শক্তি ও প্রেরণার উৎস। এই ভাষণ বাংলাদেশের স্বাধীনতার ভিত্তি। এই ভাষণে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জনে সঠিক দিক নির্দেশনা ছিল। এই ভাষণকে সকল স্তরের পাঠ্যপুস্তকে অন্তভর্’ূক্ত করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, এই ভাষণ বিভিন্ন ভাষায় অনুবাদ করে বিশ্বব্যাপী সঞ্চারিত করতে হবে। তাহলে এই ভাষণ থেকে বিশ্বের নির্যাতিত ও অবহেলিত মুক্তিকামী মানুষ শক্তি ও সাহস অর্জন করতে পারবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fifteen − 15 =