গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু

0
117
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ: গাজীপুরে পৃথক দুই ঘটনায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।
শনিবার সকালে একটি স্টিল মিল ও একটি ফিড মিলে তারা মারা যান বলে পুলিশ জানিয়েছে।
নিহতরা হলেন- পঞ্চগড়ের তেঁতুলিয়া থানার লতিফগঞ্জ এলাকার শামসুল হকের ছেলে নূর ইসলাম (৩৮) ও ময়মনসিংহের ত্রিশাল থানার রাজাবাড়ী এলাকার জালাল উদ্দিনের ছেলে শরীফ হোসেন (২৬)।
গাজীপুর টঙ্গীতে এস এস স্টিল মিল কারখানায় বিদ্যুৎপৃষ্ট হয়ে কারখানার এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার ২৮ আগহস্ট ভোর সাড়ে ০৫ টায় কারখানায় এই ঘটনা ঘটে। নিহতের নাম মোহাম্মদ নূরুল ইসলাম (৪০)। সে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থানার লতিফসাই গ্রামের মৃত শামসুল ইসলাম ছেলে।
কারখানার শ্রমিকরা জানায়, ভোরে মিলগেট এলাকার এস.এস স্টিল কারখানার রডের গোডাউনে ডিউটি করা কালীন বিদ্যুৎ পৃষ্ঠ হয়। পরে তাকে উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সংবাদ পাওয়া মাত্র লাশ উদ্ধার করা হয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
উল্লেখ এবছরের ২৯ এপ্রিল এস এস স্টিল কারখানায় নির্মাণের কাজ করার সময় পানির মটরের সুইজ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঠাকুরগাঁও জেলার বাড়িয়াডাংগি থানার ছোট পলাশবাড়ী গ্রামের আফজাল হোসেনের ছেলে বাদল আলী মারা জান৷ এর আগে ২০২০ সালের (১১ সেপ্টেম্বর) ভোরে ফার্নেস থেকে তরল লোহা ছিটকে পড়ে চার শ্রমিক অগ্নিদগ্ধ হন। পরে দগ্ধ শ্রমিকদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসাধীন অবস্থা দুলাল ও মো. মোজোম্মেল নামে দুই শ্রমিকের মৃত্যু হয়।

শ্রীপুর থানার এসআই অহিদুজ্জামান জানান, শ্রীপুর উপজেলার ভাংনাহাটি এলাকায় নিউহুপ ফিড নামে একটি কারখানায় কাজ করতেন শরীফ হোসেন। কাজ করার একপর্যায়ে তিনি শনিবার সকাল ১০টার দিকে কারখানার ভেতরে বিদ্যুৎপৃষ্ট হন। তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান এসআই অহিদুজ্জামান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × two =