জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক শ্যামল দত্ত

0
72
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টানা দ্বিতীয়বার জাতীয় প্রেস ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক ফরিদা ইয়াসমিন। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।
শনিবার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফরিদা ইয়াসমিন ও শ্যামল দত্ত আওয়ামপন্থি সাংবাদিকদের ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম প্যানেল’ থেকে সভাপতি-সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। দিনভর ভোটগ্রহণ শেষে রাত ৮টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল।
ফরিদা ইয়াসমিন ভোট পেয়েছেন ৫৬৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট। এর আগে টানা দুবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি। ৪৯৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শ্যামল দত্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান ৪৭৪ ভোট পেয়েছেন।
সহ-সভাপতি পদে রেজোয়ানুল হক রাজা ৫৮৩ ভোটে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী পান ৩৫৯ ভোট। যুগ্ম সম্পাদক পদে আশরাফ আলী (৪৯১) ও আইয়ুব ভূঁইয়া (৫৪০) নির্বাচিত হন। একই পদে ইলিয়াস হোসেন ৪৩১ ও সাইদুল হোসেন সাহেদ ২৬৯) ভোট পান। কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী ৫৭৬ ভোট পেয়ে নির্বাচিত হন। একই পদে হাসান শরীফ পান ১৮১ ভোট এবং শাহনেওয়াজ দুলাল পান ২০৮ ভোট।
সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- ফরিদ হোসেন (৪৯৫), কাজী রওনাক হোসেন (৪২২), শাহনাজ সিদ্দিকী সোমা (৩৯০), কল্যাণ সাহা ( ৩৮২), শাহনাজ বেগম পলি (৩৬০), সৈয়দ আবদাল হোসেন (৩৪৭), জুলহাস আলম (৩৪৫), বখতিয়ার রানা (৩৩০), মোহাম্মদ মোমিন হোসেন (৩৩০), সীমান্ত খোকন (২৮৯)।
এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এই নির্বাচন পরিচালনার জন্য আট সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির চেয়ারম্যান ছিলেন মো. মোস্তফা-ই-জামিল। কমিটিতে সদস্য হিসেবে ছিলেন জাফর ইকবাল, এস এ এম শওকত হোসেন, মিনার মনসুর, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী, মো. মনিরুজ্জামান ও নবনীতা চৌধুরী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here