জ্বালানী তেল ও ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

0
19
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : অস্বাভাবিকভাবে জ্বালানী তেল ও ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ক্ষেত মজুর কৃষক সমিতির আহ্বায়ক শ্রমিক নেতা মোহাম্মদ বজলুর রহমান বাবলু।
৭ আগষ্ট’২২ রোববার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ডিজেল, কেরোসিন, পেট্রল, অকটেনের এবং ইউরিয়া সারের যে দাম বৃদ্ধি করা হয়েছে, তাতে জনগণের সঙ্গে তামাশা ছাড়া কিছুই নয়। এতে করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়বে, পরিবহনে ভাড়া বাড়বে। কৃষকের ওপর চাপ বাড়বে, কৃষক ফসল উৎপদন করতে পারবে না। কৃষিতে বড় প্রভাব পড়বে। বর্তমানে যে বাজার মূল্য ও মানুষের আয় তাতে সাধারণ মানুষ চরম দুর্ভোগে দিনাতিপাত করছে।
তিনি বলেন, জ্বালানী তেল ও সারের মূল্য বৃদ্ধির ফর্লে সকল কিছুর উপর একটি নেতিবাচক প্রভাব পড়বে। এ অবস্থায় দেশের মানুষ চরম সংকট মোকাবেলা করতে গিয়ে নানা প্রকার অপরাধে জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। সামাজিক নিরাপত্তা ভেঙ্গে পরবে। দেশের ভাবমূর্তির চরম অবনতি দেখা দিতে পারে। কাজেই সাধারণ মানুষেল কথা ভেবে ও রাষ্ট্রের কথা ভেবে অবিলম্বে জ্বালানী তেল ও সারের মূল্য কমানোর দাবি জানাচ্ছি। অর্থের সুষ্ঠু ব্যবহার, পাচারকৃত অর্থ ফেরত আনা ও দুর্নীতি রোধ করা গেলে দেশের অর্থনৈতিক সংকট কেটে যাবে বলে আমরা মনে করি।
উল্লেখ্য, শনিবার (৬ আগস্ট) থেকে লিটার প্রতি ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রোল ৪৬ টাকা বাড়িয়ে ১৩০ টাকা মূল্য নির্ধারণ করে সরকার এবং ১ আগস্ট থেকে ইউরিয়া সারের দাম কেজিতে ৬ টাকা বাড়িয়ে ডিলার পর্যায়ে ইউরিয়া সারের সর্বোচ্চ খুচরা মূল্য প্রতি কেজি ১৪ থেকে বাড়িয়ে ২০ টাকা এবং কৃষক পর্যায়ে প্রতি কেজি ১৬ থেকে বাড়িয়ে ২২ টাকা পুননির্ধারণ করে সরকার।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here