টঙ্গীতে কঠোর লকডাউনের চতুর্থ দিন: সক্রিয় র‍্যাব ও পুলিশ

0
151
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ: করোনা মহামারির সংক্রমন ঠেকাতে সারাদেশের ন্যায় টঙ্গীতেও চলছে চতুর্থ দিনের মত লকডাউন।
বাস্তবায়নে সক্রিয় অবস্থানে পুলিশ, র‍্যাব ও জেলা প্রশাসন।
বৈরী আবহাওয়াতে মহাসড়কে গন পরিবহন না থাকলেও চলছে ব্যাটারি চালিত রিক্সা, ইজিবাইক, পন্য পরিবহন ও জরুরী সেবা দানকারী পরিবহন।
মহাসড়কের পাশে কাঁচা বাজার গুলো খোলা থাকলেও ক্রেতা সমাগম তেমন নেই। তবে ভিন্নচিত্র দেখা যায় পাড়া মহল্লার দোকানপাটে। বেশিরভাগ দোকানপাট খোলা রয়েছে। মানা হচ্ছে না সাস্থ্যবিধি।
সরজমিনে ঘুরে দেখা যায়, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীবাজার, আশরাফ শেতু কমপ্লেক্স ও কামার পাড়া ব্রিজ সংলগ্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ ও র‍্যাব।
এছাড়াও পাড়া মহল্লায় জোরদার করা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর টহল।
রবিবার দুপুরে সার্বিক পরিস্থিতি পরিদর্শনে আসেন র‍্যাব ১ এর সি ও মোঃ আব্দুল মোত্তাকিম এসময় তিনি বিভিন্ন মহল্লায় পায়ে হেঁটে পরিদর্শন করেন এবং মাক্স পড়া ও বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বের নাহতে পরামর্শ দেন। সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি বলেন, সরকারের যে ২১ টা নির্দেশনা আছে সেগুলো বাস্থবায়নে সশস্ত্র বাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করছে র‍্যাব। এরই ধারাবাহিকতায় রোবাষ্ট পেট্রোলিং এবং মোবাইল কোর্ট পরিচালনা করছে র‍্যাব। যারা এখনো অসচেতন আছে তাদেরকে সচেতন করার লক্ষ্যে প্রয়োজনের শাস্তির আওতায় আনা হচ্ছে।
তিনি আরো বলেন, লকডাউনকে কেন্দ্র করে কিছু মাদক ব্যবসায়ী আবার সক্রিয় হয়ে উঠেছে তাদের নিয়ন্ত্রণে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে। এ ব্যাপারে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
এর আগে রাজধানীর উত্তরায় স্পট ব্রিফিং করেছেন র‍্যাব এর লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক খন্দকার আল মইন। এসময় তিনি বলেন, বরাবরের মত সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠপর্যায়ে কঠোর অবস্থানে আছে র‍্যাব। বৈরী আবহাওয়া সত্বেও র‍্যাব এর পক্ষ থেকে চেকপোস্ট, রোভাষ্ট পেট্রোল ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা চলমান আছে। এযাবৎ সারাদেশে সাত শতাধিক মানুষকে আইনের আওতায় এনে ছয় লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও লকডাউন কালে পণ্যপরিবহন ব্যাবহার করে সক্রিয় হওয়া মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে ইতিমধ্যে দেশের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমান মাদকদ্রব্যসহ চারজনকে আটক করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here