টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে হবে টাইগারদের

0
224
728×90 Banner

ক্রীড়া ডেস্কঃ ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান খেলবে সরাসরি। তবে বাছাই পর্বে খেলে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে বিশ্বকাপে জায়গা করে নিতে হবে বাংলাদেশ দলকে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মঙ্গলবার ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সরাসরি এবং কোয়ালিফায়ার ঘোষণা করেছে।
৫০ ওভারের বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি খেললেও টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে বাছাই পর্বে খেলতে হবে। এর আগে ২০১৬ সালের বিশ্বকাপে বাছাই পর্বে খেলতে হয়েছে টাইগারদের। আইসিসির টি-টোয়েন্টি র্যাংকিংয়ে সেরা আটে থাকা দলগুলো বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের এক আসরের চ্যাম্পিয়ন এবং দুবার ফাইনালে খেলা শ্রীলংকা আছে র্যাংকিয়ের নয়ে। তাদের পরেই অবস্থান বাংলাদেশের। ৯ ও ১০ নম্বর পজিশনে থাকা শ্রীলংকা ও বাংলাদেশকে বাছাই পর্বে খেলে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে হবে।
বাছাই পর্বে খেলবে ছয়টি দল। এই ছয় দলের মধ্য থেকে চারটি দল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনের সুযোগ পাবে। ১২টি দল নিয়ে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।
বিশ্বকাপে সরাসরি খেলবে পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।
উল্লেখ্য, ২০২০ সালের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here