বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধ ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করে: মিজানুর রহমান মিজ

0
85
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ৭ই মার্চের ভাষণের মাধ্যমে বঙ্গবন্ধু বাঙালিকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণের নির্দেশ দেন এবং এ ঐতিহাসিক ভাষণ জাতিকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে প্রিয় মাতৃভূমিকে স্বাধীন করতে অনুপ্রাণিত করেছে বলে জানিয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) এর চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু।
গতকাল ৭ মার্চ ২০২১ রবিবার জাতীয় স্বাধীনতা পার্টি চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আয়োজিত ৭ই মার্চের আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।
মিজানুর রহমান মিজু বলেন, “৭ই মার্চের ভাষণ আজ ইউনেস্কো কর্তৃক স্বীকৃত। এই ঐতিহাসিক ভাষণ আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বে অবিচ্ছেদ্য অংশ। ৭ই মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়ে বর্তমান প্রজন্মকেও দেশ ও জনগণের সেবার নিজেকে নিয়োজিত করতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা সম্ভব।”
বাবু সুজিত সরকারের সভাপতিত্বে সতীশবাবু লাইন জেএসপি চট্টগ্রাম মহানগরের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির সিনিয়র যুগ্ম-মহাসচিব বাবু দীপক কুমার পালিত। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সুকান্ত ভট্টাচার্য। বিশেষ অতিথি ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি বাবু রতন কৃষ্ণ ধর, প্রচার সম্পাদক বাবু কার্তিক দে, উপদেষ্টাম-লীর সদস্য বাবু সন্তোষ কুমার ভৌমিক, চট্টগ্রাম মহানগর সহ-সাংগঠনিক সম্পাদক বাবু বিপ্লব বড়–য়া। করোনা পরিস্থিতির কারণে উপস্থিত না থাকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়েছিলেন পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক বাবু সজল মজুমদার, জামাল উদ্দিন চৌধুরী, মোঃ ইব্রাহীম, মোঃ আব্দুল্লাহ। তাছাড়া চট্টগ্রাম মহানগর বিভিন্ন থানা ও উপজেলা থেকে আগত সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 − thirteen =