বাকবিতণ্ডায় স্থগিত হলো ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন

0
227
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচন নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে আহ্বান করায় জাতীয় ঐক্যফ্রন্ট সংবাদ সম্মেলনে সময় নির্ধারণ করলেও তা অবশেষে স্থগিত করেছে।
৩১ ডিসেম্বর দুপুরে জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক ড. মেহেদী মাসুদ বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, ঐক্যফ্রন্টের নীতি নির্ধারণী নেতারা সংবাদ সম্মেলনের জন্য প্রস্তুতিকালে জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপির পরাজয় নিয়ে ড. কামাল হোসেন এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরপন্থী নেতাদের সঙ্গে রুহুল কবির রিজভীসহ রিজভীপন্থী নেতাদের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয়। এ বাকবিতণ্ডায় পরাজয়ের বড় কারণ এবং নির্বাচনে শেষ পর্যন্ত অংশগ্রহণ করে পরাজয় ডেকে আনার জন্য ড. কামাল এবং মির্জা ফখরুলকে দায়ী করা হয়। যা এক সময় ভয়াবহ পরিস্থিতিতে রূপ নেয়। পরে ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।
যদিও বিষয়টিকে আড়াল করতে বলা হচ্ছে, আজ (৩১ ডিসেম্বর) বিকেলে বিএনপি ও ২০ দলের বৈঠক থাকায় আপাতত জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। তবে কবে কখন সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে তা পরবর্তীতে জানানো হবে।
তবে পরিস্থিতি যেদিকে গড়িয়েছে তাতে বিকেলে বিএনপি ও ২০ দলের বৈঠক শেষ পর্যন্ত অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।
প্রসঙ্গত, গতকাল ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এবার সংসদ নির্বাচনে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দল অংশ নেয়। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে ২৯৮টি আসনের মধ্যে সর্বোচ্চ ২৫৯টি আসনে এককভাবে জয়লাভ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জাতীয় পার্টি জিতেছে ২০টি আসন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here