ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙ্গা মামলায় একজন গ্রেফতার

0
18
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাবের অভিযানে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানাধীন বিশ্বরোড এলাকা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল ভাঙ্গা মামলায় একজনকে গ্রেফতার করেছে।
‘‘বাংলাদেশ আমার অহংকার’’ এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। অস্ত্র, জঙ্গি, মাদক, সন্ত্রাস, ছিনতাই, ডাকাতি, জুয়া, প্রতারকচক্র, অপহরণ, খুন, ধর্ষণসহ বিভিন্ন ধরণের কর্মকান্ড প্রতিরোধের জন্য দেশব্যাপী আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব।
গত ২৮ মার্চ ২০২১ খ্রিঃ তারিখে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশব্যাপী অনুষ্ঠান চলাকালীন সময়ে ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুষ্কৃতিকারী অরাজকতা সৃষ্টি করে ধ্বংসযজ্ঞ এবং নাশকতা চালায়। হামলাকারীরা দুপুর আনুমানিক ১২:৪৫ ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া জেলায় সদর পৌরসভার নিকটে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাংচুর ও অগ্নিসংযোগ করে ম্যুরালটি ক্ষতিগ্রস্থ করে। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এই ধরণের ন্যাক্কারজনক ঘটনা পুরো বাঙালি জাতির হৃদয়কে গভীরভাবে মর্মাহত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাংচুরের মাধ্যমে জাতির পিতাসহ সমগ্র বাঙালি জাতিকে অবমূল্যায়ন করার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৪ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারে সদা তৎপর থাকে এবং হামলাকারীর ছবি ও ভিডিও ফুটেজ দেখে ঘটনায় জড়িত ব্যক্তিকে চিহ্নিত করতে সক্ষম হয়।
এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা দল এবং র‌্যাব-১৪ এর আভিযানিক দলের যৌথ উদ্যোগে গত ০৩ এপ্রিল ২০২১ তারিখ হতে একটানা নিরলস অভিযান পরিচালনা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙ্গার সাথে জড়িত দুষ্কৃতিকারী মোঃ আরমান মালিক (২২), পিতা- শুকুর মিয়া, সাং- ফুলকাকান্দি, থানা- নাসিরনগর, জেলা- ব্রাহ্মণবাড়িয়াকে ০৪ এপ্রিল ২০২১ খ্রিঃ তারিখ ২১০০ ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানাধীন বিশ্বরোড এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল ভাঙ্গার ছবি ও ভিডিও ফুটেজ দেখে এবং ঘটনার সাথে আসামীর জড়িত থাকার স্বীকারোক্তিমূলক জবানবন্দির মাধ্যমে তার সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীর দেয়া তথ্য মতে ০৫ এপ্রিল ২০২১ খ্রিঃ তারিখ ০৪:৩০ ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানাধীন কাজীপাড়ায় তার অস্থায়ী ভাড়া বাসায় তল্লাশী অভিযান পরিচালনা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙ্গার কাজে ব্যবহৃত শাবল, একটি অবৈধ পিস্তল, ০২ টি ম্যাগাজিন ও ০৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
বর্তমানে আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট অপরাধের জন্য প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন এবং একই সাথে আমাদের প্রিয় বাংলাদেশের মাটিতে সকল নাশকতাকারীদের বিরুদ্ধে র‌্যাবের কঠোর অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 3 =