রেলের লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড-২ এর ফলাফল প্রত্যাখ্যান করলো রেলওয়ে পোষ্য সোসাইটি

0
79
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশ রেলওয়ে ক্যাডার বহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন না করে ত্রুটিপূর্ণ, বিতর্কিত, সাংঘর্ষিক ও স্বৈরাচারিতা মূলক ভাবে পরীক্ষা গ্রহণ করে রেলওয়ের লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড-২ এর ফলাফল ঘোষণা করায় এ ফলাফলকে প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।
আজ ২২ আগস্ট (সোমবার) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।।
বিজ্ঞপ্তিতে মনিরুজ্জামান মনির বলেন, আজ লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড—২ এর কোটা ভিত্তিক শ্রেণী বিন্যাসহীন চূড়ান্ত ফলাফল ঘোষণার মধ্য দিয়ে রেলপথ মন্ত্রণালয়ের স্বৈরাচারী মনোভাবের চূড়ান্ত রূপই প্রকাশ পেয়েছে। ২২ নভেম্বর ২০২০ তারিখে বাংলাদেশ রেলওয়ে ক্যাডার বহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ গেজেট আকারে প্রকাশ হওয়ার পর হতে রেলওয়ের সকল রেজিষ্টার্ড শ্রমিক সংগঠন ও রেলওয়ে পোষ্য সোসাইটি, বৈষম্যপূর্ণ ও সামঞ্জস্যহীন সাংঘর্ষিক এ নিয়োগ বিধিমালার বিভিন্ন বিষয়ের উপর আপত্তি ও সংশোধনের দাবিতে সারাদেশে আন্দোলন সংগ্রামের ফলে গত ২৭ ডিসেম্বর ২০২১ নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনের জন্য ১৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। কিন্তু গত ৮ মাসেও নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনে গঠিত কমিটি নিয়োগ বিধিমালা সংশোধন করতে পারেনি। নিয়োগ বিধিমালা সংশোধন না করেই জনবল নিয়োগে একের পর এক সার্কুলার প্রকাশ, নিয়োগ পরীক্ষা ও ফলাফল প্রকাশিত হচ্ছে। কিন্তু পূর্বের অনিষ্পন্ন প্রায় ১৮০০ জনবল নিয়োগের কোন অগ্রগতি নেই।
তিনি বলেন, ত্রুটিপূর্ণ, বিতর্কিত, সাংঘর্ষিক ও স্বৈরাচারিতামূলক ভাবে পরীক্ষা গ্রহণ করে রেলওয়ের লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড—২ এর ফলাফল ঘোষণা করে রেলপথ মন্ত্রী ও নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনে গঠিত ১৮ সদস্যের কমিটি বাংলাদেশ রেলওয়ের শ্রমিক—কর্মচারী ও পোষ্যদের সাথে প্রতারণা করলেন। রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তাদের নিয়োগ বাণিজ্যের এই ফলাফল শ্রমিক—কর্মচারী ও পোষ্যরা ঘৃণা ভরে প্রত্যাখান করছে।
মনিরুজ্জামান মনির বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির পক্ষ থেকে লোকোমোটিভ মাষ্টার ও গার্ড গ্রেড—২ এর ফলাফল বাতিল এবং অবিলম্বে সাংঘর্ষিক স্বৈরাচারিতা মূলক বিতর্কিত ও ত্রুটিপূর্ণ এবং নিয়োগ বাণিজ্যের সিন্ডিকেটের নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here