শাহজালালে প্রায় ১৭ লাখ টাকার মোবাইল ওষুধ ও সিগারেটসহ যাত্রী আটক

0
90
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫ লাখ ৯৯ হাজার টাকার মোবাইল আইফোন , বিদেশী ওষুধ, বৈদেশিক মুদ্রা, স্বর্ণলংকার,সিগারেটসহ দুবাই থেকে দেশে আসা এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটলিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশনস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন শিমুল আজ রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটককৃত ওই যাত্রীর নাম মো. শহিদুল ইসলাম সাজ্জাদ (২৭)। তার কাছ থেকে এসব মালামাল জব্দ করা হয়। জিঞ্জাসাবাদ শেষে তাকে বিমানবন্দর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।
আলমগীর হোসেন শিমুল জানান, সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী কনকোর্স হল ও তার আশপাশ এলাকায় টহল দিতে থাকে আর্মড পুলিশ সদস্যরা। এ সময়ে এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটে দুবাই থেকে আসা যাত্রী শহিদুল ইসলামকে শুল্ক ফাঁকি দিয়ে সিগারেট, ওষুধ এবং মোবাইল ফোন নিয়ে বের হওয়ার সময় তাকে এপিবিএন পুলিশের সদস্যরা যাত্রীকে চ্যালেঞ্জ করা হয়। তখন যাত্রীর কথাবার্তা সন্দেহ হওয়ায় তার সঙ্গে থাকা একটি ব্লু রঙয়ের ব্রিফকেস, একটি কাগজের বড় কার্টন ও একটি কালো রঙয়ের ট্রাভেল ব্যাগ তল্লাশি করা হয়। তল্লাশির এক পর্যায়ে তার কাছ থেকে আইফোন-১১ সেট ৩টি, ১০৫ গ্রাম স্বর্ণের অলংকার (৩ পিস রিং ও একটি চেইন), ১২৮ কার্টন ইজি লাইট সিগারেট, এক কার্টন ইজি স্পেশাল গোল্ড সিগারেট, ২১ কার্টন ডানহিল সিগারেট, ৯ কার্টন ৯ প্যাকেট ডানহিল সুইচ, ৫ বক্স বিউটি ক্রিম, ভিমাল এত প্যাকেট, মেডিসিন গ্লুকোফেজ ৫০০এমজি ট্যাবলেট ৬৫০০ পিস, মেডিসিন লিপানথিল ১৪৫ এমজি ট্যাবলেট ২১০০ পিস, স্যামসাং এস ২০ প্লাস সেট দুটি, স্যামসাং এস ৮ সেট একটি, ৭০০ দিরহাম মুদ্রা পাওয়া যায়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী শহিদুল ইসলাম সাজ্জাদ এপিবি্ন পুলিশকে জানান, দুবাই থেকে মো. মোশারফ হোসেন তাকে এসব মালামাল দেন এবং দেশে এসে মো. ইদ্রিস নামের এক ব্যাক্তির কাছে দিতে বলেন। সে পেশায় একজন ক্যারিয়ার বলে জানান।অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়া বিদেশি সিগারেট, ওষুধ, মোবাইল ফোন এবং কসমেটিক্স আনায় তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

one × 2 =