শাহরাস্তিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনাসভা

0
288
728×90 Banner

দ্বীন মোহাম্মদ মুন্না, শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি: “ভিটামিন এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (দ্বিতীয় রাউন্ড) উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অচিন্ত্য কুমার চক্রবর্ত্তীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টু। সাবেক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মানিক লাল মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ।
বক্তব্যে হাবিব উল্লাহ মারুফ বলেন, মসজিদ ও স্কুলের মাধ্যমে আপনারা এলাকাবাসীকে বুঝিয়ে বলবেন, “কেন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাবে, কেন খাওয়া দরকার”।
তিনি আরো বলেন, আমাদের নবী (সাঃ) সুস্থ্য থাকার জন্য দোয়া করেছেন। সে লক্ষ্যেই মসজিদের ইমাম খুতবার পুর্বে যে বয়ান রাখেন ঘন্টাব্যাপী। ওই দিন জনস্বাস্থ্য ও শিশুদের স্বাস্থ্য সম্পর্কে আলোচনা রাখার জন্য অনুরোদ জানান তিনি।
বিশেষ অতিথি ছিলেন, শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম ও সহ. ফ্যামিলি প্লানিং অফিসার মো. ফারুক হোসেন। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, শাহরাস্তি প্রেস ক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, হাফেজ মাওলানা মো. জামাল হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর ফায়দুল্যাহ মিয়া প্রমুখ।
প্রসঙ্গত, আগামী ১৯ জানুয়ারি এ উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here