সপ্তাহে ১ দিন নিজ এলাকায় রোগীদের সেবা দিন: উপাচার্য অধ্যাপক শারফুদ্দিন আহমেদ

0
30
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন ঢাকাসহ শহরের হাসপাতালগুলোতে রোগীর চাপ কমাতে সপ্তাহ ১ দিন নিজ এলাকায় রোগীদের চিকিৎসাসেবা প্রদান করা প্রয়োজন। ১৭ জুন ২০২১ইং তারিখে এ ব্লকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে নিয়োজিত ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের জন্য আয়োজিত ওরিয়েন্টশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য একথা বলেন। মাননীয় উপাচার্য বলেন, সীমান্তবর্তী এলাকাগুলোতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ যে সকল চিকিৎসকদের গ্রামের বাড়ি সীমান্তবর্তী অঞ্চলে তাঁরা সেখানে গিয়ে নিজ এলাকার রোগীদের জীবন বাঁচাতে চিকিৎসাসেবা প্রদান করতে পারেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের যে সকল চিকিৎসকদের বাড়ি সীমান্তবর্তী অঞ্চলে তাঁরা নিজ নিজ এলাকায় রোগীদের চিকিৎসাসেবা দিতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হবে।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ উপাচার্য হিসেবে দায়িত্বগ্রহণের পর গতকাল ১৬ জুন ২০২১ইং তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে প্রথমবারের মতো সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস সংক্রমণের বিশ্ব মহামারীর এই সময়ে করোনার রোগী এবং সাধারণ রোগীদের চিকিৎসাসেবা প্রদান করতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রী চিকিৎসাসেবার মান বৃদ্ধির সাথে সাথে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক গবেষণায় অধিক গুরুত্ব দেওয়ার জন্য পরামর্শ দেন। চিকিৎসাসেবার মান উন্নয়নে বর্তমান সরকার গবেষণায় যে অর্থ বরাদ্দ দিয়েছে তা যথাযথ বাস্তবায়নের উপর গুরুত্ব দেওয়ার কথা উল্লেখ করেন।
উল্লেখ্য, চলতি বছরের ২৯ মার্চ ২০২১ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সাবেক উপ-উপাচার্য ও বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) এর সাবেক মহাসচিব দেশের বিশিষ্ট চক্ষু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।
এদিকে ১৭ জুন ২০২১ইং তারিখে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ অত্র বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে শাহবাগের বাংলাদেশ বেতার ভবনে আরও একটি সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণের বিষয়ে গুরুত্বপূর্ণ সভা সহ বিভিন্ন সভায় অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

14 + nineteen =