সরকারের পতন ঘন্টা বেজে গেছে: মাহমুদুর রহমান মান্না

0
68
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক বক্তব্যে প্রমাণ হয়েছে সরকারের পতন ঘন্টা বেজে গেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না।
১৩ এপ্রিল (বৃহস্পতিবার) বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন’র উদ্যোগে ২২/১, তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া, ইফতার ও আলোচনা সভা”য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছেন, আমেরিকা চাইলে যখন তখন বিভিন্ন দেশের ক্ষমতা অদল—বদল করে দিতে পারে। বিএনপি জামায়াতের সাথে অনেক বুদ্ধিজীবী, রাজনৈতিক দল মিলে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চায়। যেকোনো সময় তাকে চলে যেতে হতে পারে। শেখ হাসিনা বুঝে গেছেন এবার আর দিনের ভোট আর রাতে করা যাবে না। বিদেশীরা বলে দিয়েছেন এবার আর যেনতেন ধরনের নির্বাচন তারা মেনে নিবেন না। শেখ হাসিনাও বুঝে গেছেন তার পতন ঘন্টা বেজে গেছে।
তিনি বলেন, ১৫ বছরে সরকার দেশকে ধ্বংস করে ফেলেছে। লুটপাট করে দেশকে ফোকলা করেছে। তারপরও সরকার জোর করে বলছে দেশ নাকি উন্নয়নের মহাসড়কে। রোজার পর দেখতে চাই সরকারের জোর কত। আর জনগণের কত জোর। সারা দুনিয়া জানে আওয়ামী লীগ সরকার ভোট চোর। এ সরকারের পায়ের তলায় মাটি নেই। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।
মাহমুদুর রহমান মান্না বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি হবে না। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমবে না। লুটপাট অন্যায় অত্যাচার হামলা নির্যাতন কমবে না। শেখ হাসিনা বলেছিলেন দশ টাকা দরে কেজি খাওয়াবে সেই শাল এখন ৭০ টাকা। মানুষ এখন খেতে পারে না। নিম্ন ও মধ্যবর্তী মানুষ অনাহারে দিন কাটাচ্ছে। আর সরকার উন্নয়নের গান গাইছে অথচ মানুষ বাজারে গিয়ে দিশেহারা হচ্ছে। এভাবে দেশ চলতে পার না।
বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন হৃদয়ের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, স্বাধীনতা ফোরামের সহ—সভাপতি ইলিয়াস হোসেন, কৃষকদলের যোগাযোগ বিষয়ক সম্পাদক এড. নাসির উদ্দিন বেপারী, কৃষকদলের সহ—মহিলা বিষয়ক সম্পাদিকা রহিমা ইসলাম, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য শফিকুল ইসলাম সবুজ, ইউসুফ আলী মিঠু, তোফায়েল হোসেন মৃধা, ওলামা দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য শাহ মোঃ মাসুম বিল্লাহ, চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক মুসা ফরাজী, ঢাকা মহানগর উত্তর কৃষকদলের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম তফাদার, শাহবাগ থানা কৃষকদলের আহ্বায়ক মোহাম্মদ হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here