সাপাহারে মাইকিং করে হেলমেট বিহীন মোটর সাইকেল নিষিদ্ধ ঘোষনা

0
12
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে হেলমেট বিহীন মোটরবাইক চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।
সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী জানান, সারাদেশের ন্যায় নতুন ট্রাফিক আইন মেনে চলতে সাপাহার উপজেলায় জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে ২দিন ব্যাপী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা সহ উপজেলার ৬টি ইউনিয়নে ইউনিয়নে মাইকিং করে এই নতুন ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এবং কবে থেকে কার্যকর হবে এই মর্মে মাইকিং করা হয়েছে।
এই ট্রাফিক আইন সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী এবং সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল হাই নিউটন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মাধ্যমে এই আইন সর্ম্পকে উপজেলাবাসীকে অবহিত করেছেন। এতে বলা হয়েছে হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। এ কারণে সাপাহার উপজেলায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। এ কারণে সাপাহার উপজেলায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। এছাড়াও মোটরসাইকেলে উঠলেই হেলমেট পরতে হবে, তা যত কম দূরত্ব বা বেশি দুরত্বে গমণ করেন না কেন, সহযাত্রী নারী বা পুরুষ যাই হোক না কেন, চালকের পাশাপাশি তাকেও হেলমেট পরতে হবে।
নতুন ট্রাফিক আইন নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আগামী ১০ নভেম্বরের পর থেকে আইনগত ভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়। এছাড়াও এই নতুন ট্রাফিক আইনে যা যা আইন পাশ হয়েছে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here