অতিরিক্ত ভাড়া আদায়রোধে যৌথ অভিযান

0
80
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাস ও মিনিবাসে অতিরিক্ত ভাড়া আদায়রোধে রাজধানী ঢাকায় যৌথ অভিযান শুরু হচ্ছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) থেকে যৌথ অভিযান পরিচালনা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ঢাকা মহানগর পুলিশ, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন। বিআরটিএ সূত্রে এই তথ্য জানা গেছে।
মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে এ বিষয়ে বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার গণমাধ্যমকে বলেন, আমরা ঢাকার বিভিন্ন স্থানে বাসে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ পেয়েছি। এ কারণে আজ বিকেলে বিআরটিএ ভবনে সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠক করেছি। এই বৈঠকে আমরা যৌথ অভিযান শুরুর সিদ্ধান্ত নিয়েছি।
বিআরটিএ সূত্রে জানা গেছে, অভিযানে ঢাকা মহানগরীতে ১১টি দল থাকবে। প্রতিটি দলে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। এর মধ্যে বিআরটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯ জন, বাকি ২ জন ঢাকা মহানগর পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এছাড়া বাস ভাড়া কীভাবে নেওয়া হচ্ছে তা তদারকি করতে ঢাকা মহানগরীতে বিভিন্ন এলাকায় পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের সমন্বয়ে কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যরা রাস্তায় ও টার্মিনালে ভাড়া আদায়ের বিষয়টি তদারকি করবেন। পাশাপাশি কমিটি নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অভিযানেও সহায়তা করবে বলে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here