অবিলম্বে বঙ্গবাজারের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পুনর্বাসন করতে হবে…. হকার সংগ্রাম পরিষদ

0
43
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : আজ ৯ এপ্রিল, রবিবার সকাল ১১টায় বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন। বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় নেতা কামাল সিদ্দিকী, হারুন-অর-রশিদ, সাইজুদ্দিন মিয়া, আজিজা সুলতানা, এম এ খায়ের, নসু মিয়া, ইমাম হোসেন প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি বঙ্গবাজারে অগ্নিকান্ডে দেশের হাজার হাজার কোটি টাকার সম্পদ পুড়ে অঙ্গার হয়েছে। এতে করে শত শত ব্যবসায়ী নিঃস্ব হয়ে পরেছে। আজ মনে পরে, ‘সকাল বেলার বাদশা তুমি, ফকির সন্ধ্যা বেলা’। একদিন আগেও যাদের অনেক টাকা পয়সা ছিল আজ তারা ফকির হয়েছে। এই ঘটনার জন্য যারা দায়ী তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এই ঘটনার পেছনে কোন নাশকতা ও হীন উদ্দেশ্য আছে কিনা তা তদন্ত করে বের করে প্রকাশ করতে হবে। নেতৃবৃন্দ একইসঙ্গে বলেন, ফায়ার সার্ভিসে কর্তব্যরত ফায়ারম্যান ও পুলিশের উপর যে হামলা হয়েছে তা তদন্ত করে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এই মানবিক বিপর্যয়ের পরে একশ্রেণির দুবৃত্তরা বঙ্গবাজারে উদ্ধারকৃত মালামাল লুটপাট করে নিয়ে গেছে। যা অত্যান্ত দুঃখ ও বেদনাদায়ক। এই দুবৃত্তদের খুজে বের করে শাস্তির আওতায় আনতে হবে।
হকার নেতৃবৃন্দ অগ্নি দুর্ঘটনার পর প্রধানমন্ত্রীর অফিস থেকে যে তদারকি ব্যবস্থা করা হয়েছে তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা যাতে ক্ষতিপূরণ এবং পুনর্বাসিত হয় তার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। বঙ্গবাজারের অগ্নিকান্ডে কেবলমাত্র বঙ্গবাজারের ব্যবসায়ীরাই ক্ষতিগ্রস্থ হননি এর সাথে যুক্ত লক্ষ লক্ষ হকারও ক্ষতিগ্রস্থ হয়েছে। বঙ্গবাজার থেকে হকাররা কমমূল্যে পণ্য সামগ্রী ক্রয় করে ফুটপাতে বিক্রি করে জীবিকা নির্বাহ করে। এমনও শোনা যায় যে, বঙ্গবাজার থেকে কলকাতা, নেপাল ও ভূটানের ব্যবসায়ীরা সস্তা দামে ক্রয় করে নিজ দেশে ব্যবসা পরিচালনা করতেন। এতে করে দেশে যেমন ক্ষতি হলো, বিদেশেও তার প্রভাব পরবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here